হোম খুলনা প্রভাষক হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রাজু গ্রেফতার

প্রভাষক হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রাজু গ্রেফতার

কর্তৃক Editor
০ মন্তব্য 80 ভিউজ

অনলাইন ডেস্ক:

খুলনায় প্রভাষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রাজু মুন্সিকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার (২১ জানুয়ারি) দুপুরে গ্রেফতার আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার (২০ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ ও ৪ এর যৌথ একটি দল ঢাকার আশুলিয়া থানাধীন ভাদাইল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

র‌্যাব সূত্র জানায়, চিত্তরঞ্জন বাইন খুলনার বটিয়াঘাটার শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ছিলেন। তিনি খুলনার শেরে বাংলা রোডের আমতলা মোড়ে সপরিবারে বসবাস করতেন। ২০১৭ সালের ১৪ জানুয়ারি রাতে ডাকাতির উদ্দেশে প্রভাষক চিত্তরঞ্জন বাইনের বাসার গ্রিল কেটে ভিতরে প্রবেশ করেন আসামিরা। এরপর তাকে হত্যা করে হাত পা মুখ বাঁধা অবস্থায় তার মরদেহ ফেলে রাখেন। পরে আসামিরা নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যান আসামিরা।

গত ১৬ জানুয়ারি নিহতের ভাই সুবোল বাইন বাদী হয়ে খুলনা সদর থানায় হত্যা মামলা করেন। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই কামাল উদ্দিন ১০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরবর্তীতে ২০২১ সালের ১১ মার্চ খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত বিচারকার্য শেষে রাজু মুন্সি ও তুহিন গাজীকে মৃত্যুদণ্ডের সাজা দেন। রায় ঘোষণার পর থেকে রাজু মুন্সি পলাতক ছিলেন।

খুলনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন খান বলেন, আসামি রাজু মুন্সি পেশাদার ও সক্রিয় ডাকাত চক্রের সদস্য হিসেবে কাজের ফাঁকে বিভিন্ন এলাকায় ডাকাতি কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এই মামলা ছাড়াও তার বিরুদ্ধে একাধিক ফৌজদারি মামলা রয়েছে। রোববার (২১ জানুয়ারি) দুপুরে গ্রেফতার আসামিকে পুলিশ আদালতে হস্তান্তর করে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন