হোম অন্যান্যসারাদেশ পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক ২

পুলিশে চাকরি দেয়ার নামে প্রতারণা, আটক ২

কর্তৃক Editor
০ মন্তব্য 120 ভিউজ

অনলাইন ডেস্ক:

চাঁপাইনবাবগঞ্জে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষায় চাকরি পাইয়ে দেয়ার প্রলোভন দিয়ে প্রার্থীর কাছ থেকে তার প্রবেশপত্র হাতিয়ে নেয়ার অভিযোগে দুই প্রতারককে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের রেহাইচর এলাকার ডা. আ আ ম মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামের সামনে থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতাররা হলেন, জেলার শিবগঞ্জ পৌর এলাকার চৌধুরীপাড়া মহল্লার মেজবাহুল হক ওরফে মেসবাহ (৩০), তারাপুর মিস্ত্রীপাড়ার হাসান আসকরি ওরফে সেলিম রেজা (৩৩)। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইল জব্দ করা হয়।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলার পর আটক গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশের গোয়েন্দা শাখা-ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, গত ১৬ ফেব্রুয়ারি থেকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষা কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় রোববার ডা. আ আ ম মেসবাহুল হক বাচ্চু জেলা স্টেডিয়ামে নিয়োগ পরীক্ষার কার্যক্রম চলাকালীন দুই ব্যক্তিকে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয়। পরে তাদের আটক করে মোবাইলফোন চেক করলে বিভিন্ন প্রার্থীদের চাকরি পাইয়ে দেয়ার প্রলোভন দেখানোর প্রমাণ পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে আটকরা প্রতারণার বিষয়টি স্বীকার করেছে জানিয়ে ওসি আরও বলেন, তাদের ফোনে প্রার্থীর পরিবারের সদস্যদের অর্থনৈতিক লেনদেনের প্রতিশ্রুতি দিয়ে চাকুরি পাইয়ে দেয়ার কয়েকটি অডিও রেকর্ড পাওয়া গেছে। তবে অর্থের পরিমাণ জানা যায়নি। বিষয়টি নিয়ে আরও গভীর তদন্তের জন্য আদালতে রিমান্ড আবেদন করা হলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে। আগামী পরীক্ষাগুলোতেও গোয়েন্দা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন