হোম Uncategorizedবাংলাদেশ পিটার হাসের সঙ্গে বৈঠক নিয়ে যা বললেন সাবের হোসেন চৌধুরী

পিটার হাসের সঙ্গে বৈঠক নিয়ে যা বললেন সাবের হোসেন চৌধুরী

কর্তৃক Editor
০ মন্তব্য 122 ভিউজ

জাতীয় ডেস্ক :  ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ুবিষয়ক বিশেষ দূত ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর।

আজ সোমবার (৬ নভেম্বর) রাজধানীর পরীবাগে সাবের হোসেন চৌধুরীর বাসায় প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়।

জানা যায়, দুপুর দুইটার দিকে সাবের হোসেন চৌধুরীর বাসায় ঢুকে বিকেল চারটার দিকে বেরিয়ে যান পিটার হাস। এ সময় গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি তিনি।

বৈঠক শেষে সাবের হোসেন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের একটি গতিশীল ও বিস্তৃত সম্পর্ক রয়েছে। জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় এই অংশীদারত্বকে আরও গভীর ও সমৃদ্ধ করার বিষয়ে মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে।

এর আগে, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় গত ৩ নভেম্বর পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেন পিটার হাস। তবে কী নিয়ে আলোচনা হয়, কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি।

এ ছাড়া রাজধানীর আগারগাঁওয়ে গত ৩১ অক্টোবর নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত। পরে গণমাধ্যমকর্মীদের বলেন, নির্বাচন ঘিরে রাজনৈতিক সহিংসতা কোনোভাবেই কাম্য নয়। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে শর্তহীন সংলাপে বসার আহ্বানও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন