হোম খুলনা পাইকগাছায় মাটি কেটে খাল পুনঃখনের উদ্বোধন করলেন – এমপি রশীদুজ্জামান

পাইকগাছায় মাটি কেটে খাল পুনঃখনের উদ্বোধন করলেন – এমপি রশীদুজ্জামান

কর্তৃক Editor
০ মন্তব্য 280 ভিউজ

পাইকগাছা প্রতিনিধি :

পাইকগাছায় সিলেমানপুর চরের বিরের খাল পুনঃখনন এর উদ্বোধন করেছেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, প্রকল্পের ম্যানেজার কৃষিবিদ ড. নাজমুল নাহার, প্রোগ্রামার অফিসার এস এম ফেরদৌস।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য রশীদুজ্জামান বলেন, খালটি সংস্কারের ফলে এলাকার জলাবদ্ধতা নিরসন হবে, শুকনো মৌসুমে খালে পানি থাকবে এবং কৃষকরা খালের পানি দিয়ে সময়মত ফসল চাষাবাদ করতে পারবে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক এক ইঞ্চি মাটিও পাইকগাছার কৃষক সমাজ পতিত রাখতে চান না। খালটি পুন:খননে যে কোন ধরনের সহযোগীতা অব্যাহত থাকবে বলে সংসদ সদস্য সলিডারিডাডকে আশ্বস্ত করেন। তিনি এধরণের জনবান্ধব কাজের জন্য সলিডারিডাড নেটওয়ার্ক এশিয় ও উত্তরণকে ধন্যবাদ জানান। প্রকল্পটি বাস্তবায়িত হলে ব্যাপক সংখ্যক জনগণ এর সুফল পাবে সেই সাথে জলবায়ু সহিষ্ণু ও পানি সাশ্রয়ী প্রযুক্তির প্রসার ঘটবে।

সংসদ সদস্য রশীদুজ্জামান, চেয়ারম্যান উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অতিথিবৃন্দদের নিয়ে খালটি সরেজমিনে পরিদর্শন করেন ও পুনঃখনন শুভ উদ্বোধন করেন।

১.৬ কিঃ মিঃ দৈর্ঘ্যের এই খালটি প্রস্ত হবে ২৬ ফিট, গভিরতা হবে ৮ফিট। খাল পুনঃ খননের ফলে ৩গ্রামের মানুষ বৃষ্টির পানি কপোতাক্ষ নদে সরাতে পারবে এবং পানি সংরক্ষণ করে বিভিন্ন ফসল ফলাতে পারবে বলে জানান বক্তারা।খাল পুনঃ খননের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান শত শত এলাকাবাসী।

সোমবার সকালে অনুষ্ঠিত খাল পুনঃখনন এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুজ্জামান গাজী। প্রভাষক আ. হালিমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান কওছার জোয়াদ্দার, অব. প্রধান শিক্ষক মো. মোস্তফা কামরুজ্জামান, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, জেলা ছাত্রলীগ নেতা মৃনাল কান্তি বাছাড়, শিক্ষক জিএম শামসুর, এলাহী বক্স, ইউপি সদস্য বদরুল মোড়ল, খাল খনন কমিটির সভাপতি গৌতম বিহারী ঘোষ, সেক্রেটারি জামাল গাজী, সিরাজুল ইসলাম, সুজায়েত হোসেন, সামছুর রহমান, নিজাম শেখ, সামাদ মোড়ল, সাধন বিশ্বাস, শহিদুল সরদার, সাইফুল ইসলাম, সুলেমান আলী, ফিরোজ আহমেদ, আজিজুল শেখ, জামাল মোড়ল, জসিম মোড়ল, খায়রুল ইসলাম, আজিম উদ্দিন, মজিদ সরদার, আলীমুদ্দিন মিস্ত্রী, ইকবাল সানা , বেলাল সরদার, ফারুক হোসেন, আকিমুদ্দীন মোড়ল, শহর আলী গাজী, মুজিবর সানা, আশরাফ গাজী সহ অনেকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন