হোম এক্সক্লুসিভ নির্বাচনী বিরোধের প্রভাব পড়েছে ওয়াজ মাহফিলে

নির্বাচনী বিরোধের প্রভাব পড়েছে ওয়াজ মাহফিলে

কর্তৃক Editor
০ মন্তব্য 187 ভিউজ

সংকল্প ডেস্ক:

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী বিরোধের প্রভাব পড়েছে ওয়াজ মাহফিলে। তৃণমুল আ.লীগের নেতাকর্মীদের বৃহৎ একটি অংশকে বাদ দিয়ে চলছে বার্সিক মাহফিলের আয়োজন। যদিও প্রশাসনের পক্ষ থেকে এখনও এই মাহফিলের অনুমতি মেলেনি। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মাদরাসার জমিদাতাকেও মাহফিলের আয়োজক কমিটিতে অন্তভূক্ত করা হয়নি। সাতক্ষীরা সদর উপজেলার কাথন্ডা আমিনিয়া আলিম মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিতব্য ওয়াজ মাহফিলকে ঘিরে সৃষ্টি হয়েছে চরম বিরোধ।

আগামী ২১ ফেব্রুয়ারি কাথন্ডা আমিনিয়া আলিম মাদরাসা প্রাঙ্গনে মাহফিল আয়োজনের জন্য একটি কমিটি গঠন করা হয়। বৈকারী ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি অহিদুজ্জামানকে সভাপতি করে মাহফিল বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। ঐ কমিটিতে মাদরাসা পরিচালনা পরিষদ, জমিদাতা, বর্তমান চেয়ারম্যান, স্থানীয় ঈগল প্রতীকের সমর্থকদের অন্তর্ভূক্ত করা হয়নি। এমনকি ঐ ইউনিয়নের আ.লীগের চেয়ারম্যান মোস্তফাকে আমন্ত্রন জানানো হয়নি।

এলাকাবাসী জানায়, সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করায় স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মী ও আ.লীগের একাংশের তোপের মুখে ৫৫তম বার্ষিক মাহফিলের আয়োজক কমিটিতে ঠাঁই মেলেনি অনেকের। এমনকি মাদরাসাটির বর্তমান পরিচালনা পরিষদ, জমিদাতা, বর্তমান চেয়ারম্যানসহ স্থানীয় ঈগল প্রতীকের সমর্থকদের বাদ দিয়েই চলছে সমস্ত প্রস্তুতি। রাস্তায় চলাচলরত মানুষের কাছ থেকে মাদরাসার বাচ্চাদের দিয়ে টাকা আদায় করা করা হচ্ছে। আগামী ২১ ফেব্রুয়ারি কাথন্ডা আমিনিয়া আলিম মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিতব্য ওয়াজ মাহফিলের আয়োজক কমিটি তৃণমুল আ.লীগের নেতাকর্মীদের বৃহৎ একটি অংশকে বাদ দিয়েই তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা স্থানীয়দের মধ্যে বিরোধের সৃষ্টি করেছে। মাহফিলকে ঘিরে বিচ্ছিন্ন ঘটনার আশংকা ও করছে কেউ কেউ।

কাথন্ডা আমিনিয়া আলিম মাদরাসার সুপার জানিয়েছেন, প্রশাসনের পক্ষ থেকে এখনও কোনো অনুমতি মেলেনি। তবে তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন