হোম জাতীয় নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৫ বাংলাদেশি আহত

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে ৫ বাংলাদেশি আহত

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে দুদিনে ৩ বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন।

রোববার (৫ মে) সকালে উপজেলার ফুলতলী সীমান্তের ৪৭ নং পিলার এলাকায় একজন এবং শনিবার (৪ মে) রাতে ২ জন আহত হয়েছেন। আহত ৩ জনকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

আহতরা হলেন: কক্সবাজারের রামু উপজেলার মো. রফিক, গর্জনিয়া এলাকার মো. আব্দুল্লাহ ও কচ্ছপিয়া এলাকার রশিদ আহমেদ। এদের মধ্যে মোহাম্মদ আব্দুল্লাহর দুই পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয়রা জানায়, মিয়ানমার থেকে চোরাই পথে গরু নিয়ে আসার সময় সদর ইউনিয়নের জারুলিয়া ছড়ির সীমান্ত এলাকার ৪৬-৪৭ পিলারের মধ্যবর্তী এলাকায় শনিবার রাতে মাইন বিস্ফোরণে দুই নাগরিকসহ তাদের নিয়ে আসা গরু আহত হয়। এসময় আহত দুই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হলেও গরুটি সীমান্তে রয়ে যায়। পরে রোববার সকালে সীমান্তে আহত গরুটিকে নিয়ে আসার জন্য আরও ৩ জন সীমান্ত এলাকায় গেলে মাইন বিস্ফোরণে তারাও আহত হন। পরে তাদেরকেও উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন ঘটনার কথা নিশ্চিত করে বলেন, আহত ৩ জনের মধ্যে ১ জন তার এলাকার অপর ২ জন রামু উপজেলা কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীর কাটা গ্রামের বাসিন্দা। এরা সবাই অবৈধভাবে অনুপ্রবেশ করে সীমান্তর ওপার থেকে গরু আনতে গিয়েছিল। সেখানে আরাকান আর্মি ও সে দেশের সেনাবাহিনীর পুতে রাখা মাইন বিস্ফোরণে তারা আহত হন।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য ছাবের আহমদ জানান, খবর পেয়ে আহতদের উদ্ধার করে কক্সবাজার হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা। ঐ সীমান্তে বিজিবি নিরাপত্তা জোরদার করেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন