হোম অন্যান্যমতামত দলীয় মনোনয়ন থেকে কেন বাদ পড়লেন সাতক্ষীরার দুই জন এমপি?

দলীয় মনোনয়ন থেকে কেন বাদ পড়লেন সাতক্ষীরার দুই জন এমপি?

কর্তৃক Editor
০ মন্তব্য 262 ভিউজ

সৈয়দ শামসের ই এলাহী:

বাগদাদের খলিফা হারুন অর রশিদ লোক চক্ষুর অন্তরালে রাতের আঁধারে অভুক্ত প্রজাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করে বেড়াতেন। এভাবেই তিনি মানুষের সেবা করে বেড়াতেন।

কিন্তু সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার তার নির্বাচনী এলাকায় মাঝে মধ্যে রাতের অন্ধকারে জ্যান্ত মুরগী ও খাদ্য সামগ্রী নিয়ে গরীব দুঃখী মানুষের বাড়িতে হাজির হতেন। এই দৃশ্য ক্যামেরাবন্দী করে তার ফেসবুক আইডিতে পোস্ট করে প্রমাণ করতেন তিনি মানবতার ফেরিওয়ালা। কখনো কৃষক, আবার কখনো লেবার সেজে মাটির ঝুড়ি মাথায় নিয়ে কাজ করতেন । সে দৃশ্যও রীতিমত সোস্যাল মিডিয়ায় ভাইরাল হতো । এধরনের জনদরদী নেতা কেন আ.লীগের দলীয় মনোনয়ন থেকে বাদ পড়লেন তা নিয়ে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।
এমপি জগলুল হায়দার যতই মানবতার ফেরিওয়ালা সাজার চেষ্টা করুক না কেন তার সকল কার্যক্রম পর্যবেক্ষণ করেছে তার নির্বাচনী এলাকার জনগন। এমনকি তার কার্যক্রম নিয়ে তার দলের মধ্যেই রয়েছে অসন্তোষ। নিয়োগ বাণিজ্য থেকে শুরু করে বিভিন্ন মানুষকে মামলায় ফাঁসানো, জমি দখল, জামায়ত-বিএনপিপন্থী লোকজনকে প্রাধাণ্য দিয়ে দলের ত্যাগী নের্তৃবৃন্দকে কোণঠাসা করে রাখা সহ নানাবিধ অভিযোগ মানুষের মুখে মুখে ফিরছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনপ্রিয়তার মাপকাঠি বিবেচনা করেই ক্ষমতাসীন আ.লীগ এই আসনে বর্তমান সংসদ সদস্য জগলুল হায়দারকে বাদ দিয়ে দলের তরুন নেতা, জনপ্রিয় ও স্বচ্ছ ইমেজধারী শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলনকে দলীয় মনোনয়ন দিয়েছে বলে আ.লীগের তৃণমূল পর্যায়ের কর্মী সমর্থকরা মন্তব্য করেছে।

একই কারনে সাতক্ষীরা-২ (সদর) আসনের দলীয় মনোনয়ন থেকে বাদ পড়েছেন বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। গত ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি আ.লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। ২০১৮ সালে দ্বিতীয় মেয়াদে তিনি এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তার বিভিন্ন কার্যক্রম নিয়ে দলের অভ্যন্তরে অসন্তোষ দেখা দিলেও কেউ মুখ ফুটে প্রকাশ করতে পারেনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কমিটিতে গুরত্বপূর্ন পদে তার বাধ্যগত কয়েকজনকে বসিয়ে দেদারসে নিয়োগ বাণিজ্যের অভিযোগ ওপেন সিক্রেট। এমনকি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগে জামায়ত ও বিএনপিপন্থীদের প্রাধাণ্য দেওয়ায় খোদ আ.লীগের অভ্যন্তরেই অসন্তোষ সৃষ্টি হয়। ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নির্বাচনে মোটা অংকের অর্থ বাণিজ্যের মাধ্যমে হাইব্রীড নব্য আ.লীগারদের গুরত্বপূর্ণ পদে বসিয়ে তিনি ব্যাপক সমালোচিত হন। সব মিলিয়ে জনপ্রিয়তা তলানীতে চলে আসায় আসন্ন নির্বাচনে দলীয় মনোনয়ন থেকে তিনি বাদ পড়েছেন বলে রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা। একসময়ের জনপ্রিয় ছাত্রনেতা ও কিছুটা ক্লিন ইমেজের অধিকারী আলহাজ্ব আসাদুজ্জামান বাবুকে দলীয় মনোনয়ন দিয়ে আ.লীগ সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে দলের তৃণমূল নের্তৃবৃন্দের মন্তব্য।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন