হোম অন্যান্যসারাদেশ টিসিবি ডিলারের বিরুদ্ধে নিম্নমানের পণ্য বিতরণের অভিযোগ

টিসিবি ডিলারের বিরুদ্ধে নিম্নমানের পণ্য বিতরণের অভিযোগ

কর্তৃক Editor
০ মন্তব্য 57 ভিউজ

অনলাইন ডেস্ক:

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলারের বিরুদ্ধে খাবারের অনুপযোগী পণ্য বিতরণের অভিযোগ পাওয়া গেছে। উপকারভোগীরা আপত্তি জানিয়েও এ বিষয়ে প্রতিকার পাননি। স্থানীয়দের অভিযোগ- উপজেলা প্রশাসনের নিয়োগ করা ট্যাগ অফিসারকে সামনে রেখেই ডিলাররা অসচ্ছল মানুষদের হাতে খারাপ পণ্য ধরিয়ে দিচ্ছে।

জানা গেছে, শায়েস্তাগঞ্জ পৌরসভা ও উপজেলার ৩টি ইউনিয়নে টিসিবির কার্ডধারীদের মাঝে নির্ধারিত সূচি অনুযায়ী পণ্য বিতরণ করা হয়। ডিলাররা খাদ্যগুদাম থেকে পণ্য সংগ্রহ করে থাকেন।

চলতি বছরের শুরু থেকেই উপকারভোগীরা মানসম্মত পণ্য না পাওয়ার অভিযোগ করে আসছিলেন। মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টায় পণ্য বিতরণ শুরু হলে চাল নিম্নমানের হওয়ায় লোকজন আপত্তি করেন। এ নিয়ে বাগবিতণ্ডার একপর্যায়ে তারা চাল ছাড়া অন্য দুটি পণ্য গ্রহণ করেন।

তবে অধিকাংশ কার্ডধারী পুথি ধরা ও পোকায় খাওয়া চাল সংগ্রহ করে বাজারে নিয়ে বিক্রি করেছেন বলে নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে জানিয়েছেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভার চরনূর আহমদ এলাকার এক কার্ডধারী বলেন, ‘এ মাসে ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল, ৫ কেজি চাল ও ১টি ব্যাগ ৪৮০ টাকায় ক্রয় করি। পরে বাড়ি ফিরে দেখি চালগুলো খাবারের যোগ্য নয়।’

নূরপুর ইউনিয়নে আলগাপুর গ্রামের বাসিন্দা সাহাব উদ্দিন জানান, টিসিবির ডিলাররা কখনো ভাল চাল দেয় আবার কখনো পোকা ধরা ও পোকা খাওয়া চাল দেয়। সেগুলো হাঁস-মুরগীকে খাওয়াতে হয়।

শায়েস্তাগঞ্জ ইউনিয়নে কাজিরগাঁও গ্রামের সাহেদ আলী বলেন, ‘চালে পুথি ধরা, পোকা খাওয়া থাকলে সেগুলো খাওয়া যায় না। সরকার আমাদের স্বল্পমূল্যে পণ্য দেয়ার নির্দেশনা দিয়েছে। কিন্তু স্থানীয় ডিলার ও কর্মকর্তাদের কারণে আমরা খারাপ পণ্য পাচ্ছি।’

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আক্তার জানান, বিষয়টি তদন্ত করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন