হোম খুলনামাগুরা ঝরে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন মাগুরা জেলা প্রশাসক

দীপক চক্রবর্তী, মাগুরা :

মাগুরা জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ঝরে পড়া ৬৩ জন শিক্ষার্থীকে বই, খাতা,স্কুল ব্যাগ,জুতা, স্কুল ড্রেস ও আর্থিক প্রনোদনাসহ বিভিন্ন শিক্ষা উপকরণ প্রদান পূর্বক নতুন করে ভর্তির মাধ্যমে লেখাপড়ার সুযোগ করে মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ। এর মধ্যে মাগুরা সদর উপজেলায় ১০ জন, শালিখায় ১২ জন, শ্রীপুর উপজেলায় ১১ জন ও মহম্মদ পুর উপজেলায় ৩০ জন শিক্ষার্থীকে এ সকল উপকরণ তুলে দেন।

গত ১৫ নভেম্বর বুধবার সন্ধ্যায় শালিখা উপজেলা প্রশাসন সভা কক্ষে এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ সহ ভর্তি কার্যক্রম সম্পন্ন করেন তিনি।

এ সময় জেলা প্রশাসক বলেন, ঝরে পড়া শিশুরা সমাজের বোঝা নয়। এই শিশুই হতে পারে ভবিষ্যতের কর্ণধর, অথবা নেতৃত্ব স্থানীয় ব্যক্তি ইতিহাস তেমনই বলে। তাই, আপনাদের সন্তানদের কে স্কুলে পাঠান। দেশ ও দশের কল্যাণ্যে নিবেদিত হওয়ার সুযোগ করে দিন। মনে রাখবেন শিক্ষা মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসে।

তিনি আরো বলেন, একটি শিশু ঝরে পড়ার ক্ষেত্রে শিশুরা দায়ী নয়, দায়ী আমরা, অবিভাবকরা, দায়ী শিক্ষকরা, দায়ী সমাজের নেতৃত্বস্থানীয় ব্যক্তি সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। তাই, আমাদের সকলকেই দায়বদ্ধতার জায়গা থেকে সচেতন হতে হবে। শালিখা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত ঝরে পড়া শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরণ ও ভর্তি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারী।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.কামাল হোসেন,সহকারী কমিশনার (ভ’মি) উম্মে তহমিনা মিতু, শালিখা থানা অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ মোশাররফ হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন, সমাজ সেবা কর্মকর্তা মোছাঃ নছিমা খাতুন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আবু বক্কার মাষ্টার, প্রবীন সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা সরদার ফারুক আহমদ সহ সকল অভিভাবক বৃন্ধ।

এ সময় প্রদান অতিথি উপজেলার ১২ জন ঝরে পড়া শিক্ষার্থীদেরকে শিক্ষা উপকরণসহ ভর্তি কার্যক্রম সম্পন্ন করেন। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলী আকবর । এছাড়া একই দিনে দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ঝরে পড়া ১১ জন শিক্ষার্থীদেরকে বিদ্যালয়ে প্রত্যাবর্তন ও শিক্ষা উপকরন বিতরন করেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ মহলের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ রোকনুজ্জামান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল আলম প্রমুখ। এছাড়া একই দিনে মাগুরা সদর উপজেলার ঝরে পড়া ১০ জন এবং মহম্মদ পুর উপজেলার ৩০ জন শিক্ষার্থীকে বিদ্যালয়ে প্রত্যাবর্তনসহ শিক্ষা উপকরন বিতরন করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন