হোম অন্যান্যসারাদেশ জবির ইতিহাস বিভাগে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের ৪০১ নং কক্ষে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
ইতিহাস বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজিত হয় এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় চেয়ারম্যান মুর্শিদা বিনতে রহমান।

মুর্শিদা বিনতে রহমান বলেন, সামনের ২/৩ বছর তোমাদের কঠিন সময়ের মধ্যে যেতে হবে। নিজের ওপর ভরসা রাখতে হবে। এখন জীবনে অন্য রকম একটা মোড় দেখতে পাবে, যেখানে মুখোশধারী মানুষে ভরা। তারা তোমার সামনে এক কথা বলবে আর তোমার পিছনে তোমারই ক্ষতি করার চেষ্টা করবে। এই সমাজ, এই পৃথিবীটাই এরকম। এসব মোকাবেলায় নিজেকে তৈরি করতে হবে। হতাশ হওয়া যাবে না। নিজের ওপর ভরসা করতে হবে।

তিনি আরও বলেন, তোমাদের বিদায় বলে মন খারাপ কোরো না, আমাদের এলামনাই এসোসিয়েশন আছে, তোমরা এলামনাই এসোসিয়েশনের সদস্য হয়ে যাও। বিভাগের সাথে থাকবে, শিক্ষকদের সাথে থাকবে। আমাদের কোন ঘাটতি দেখতে পেলে বলবে যাতে আমরা বিভাগটাকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যেতে পারি। তোমাদের যে কোন সমস্যায় আমাদের যে কোন শিক্ষকদের সাথে যোগাযোগ করবে, আমরা তোমাদের পাশে থাকবো।

ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আতিকুর রহমান ও তানজিমা নিগার-এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন পর্যায়ের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে নাচ, গান, কবিতা আবৃত্তি, কৌতুক এবং প্লানচেট বিতর্কের আয়োজন করা হয়। বিভাগের সকল শিক্ষক , শিক্ষার্থী এবং কর্মচারীগণ অনুষ্ঠানটি উপভোগ করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন