হোম অর্থ ও বাণিজ্য ছাড়ের পরেও বাণিজ্য মেলায় ব্লেজার-কোটির চাহিদা তলানিতে

ছাড়ের পরেও বাণিজ্য মেলায় ব্লেজার-কোটির চাহিদা তলানিতে

কর্তৃক Editor
০ মন্তব্য 78 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

গত বছরের তুলনায় এবারের বাণিজ্য মেলায় ব্লেজার-কোটির চাহিদা অনেক কম বলে জানিয়েছেন বিক্রেতারা। ছাড় দেয়ার পরেও তারা আশানুরূপ ক্রেতা পাচ্ছেন না।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সরেজমিনে বাণিজ্য মেলা ঘুরে দেখা যায়, অন্যান্য স্টলগুলোতে উপচে পড়া ভিড় থাকলেও ব্লেজার-কোটির দোকানগুলোতে এক রকমের অলস সময় কাটাচ্ছেন বিক্রেতারা।

বাণিজ্য মেলায় বেচাবিক্রি নিয়ে দেশ কালেকশন ব্লেজার স্টলের বিক্রয় প্রতিনিধি সোহেল বলেন, আগের বছরের তুলনায় এ বছর ব্লেজারে চাহিদা অনেক কম। মেলা শুরুর পর থেকে দেড়শোর কম ব্লেজার বিক্রি হয়েছে।

সোহেল বলেন, আগের বছরের তুলনায় এ বছর ব্লেজারপ্রতি দাম ৮০০ টাকা থেকে ১ হাজার টাকা কম রাখা হলেও ক্রেতা পাওয়া যাচ্ছে না।

আরেক ব্লেজার স্টল তালহা ফ্যাশনের বিক্রয় প্রতিনিধি ইয়াসিন বলেন, আগের বছর যে ব্লেজার ২ হাজার ৫০০ টাকায় বিক্রি করেছি, এই মেলায় তা ১ হাজার ৫০০ টাকায়ও বিক্রি করতে পারছি না। দৈনিক মাত্র ৫ থেকে ৬টি ব্লেজার বিক্রি হচ্ছে।

ব্লেজার-কোটি বিক্রি কেন কমে গেল, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শীত শেষ হয়ে যাওয়ায় এখন আর কেউ ব্লেজারের দিকে ঝুঁকছেন না। এতে করে বিক্রিতে ভাটা পড়েছে।

ব্লেজার-কোটির স্টল প্রিয়াঙ্গণের বিক্রয় প্রতিনিধি সেলিম বলেন, ঢাকায় যে ব্লেজার ৫ হাজার টাকা থেকে ৮ হাজার টাকায় বিক্রি হয়, মেলায় সেটির দাম দেড় থেকে ৩ হাজার টাকা। কিন্তু দাম কম হওয়ার পরেও ক্রেতাদের আগ্রহ দেখা যাচ্ছে না।

ক্রেতারা কেন ব্লেজার কিনছেন না এমন প্রশ্নের জবাবে তাজউদ্দিন নামে এক ক্রেতা বলেন, শীত তো শেষ। এখন আর ব্লেজার দিয়ে কী হবে। আর কয়েকদিন শীত থাকলে অবশ্যই ব্লেজার কিনতাম।

গত ২১ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বাণিজ্য মেলার প্রবেশ টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা। এবারের আয়োজনে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৩৫১টি। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। একই সঙ্গে থাকছে রেস্তোরাঁ, মসজিদ, ব্যাংক, এটিএম বুথ, শিশু পার্ক এবং মা ও শিশু কেন্দ্র।

এ বছর বাড়ানো হয়েছে বাসের সার্ভিস রুট। ফার্মগেট থেকে মেলা পর্যন্ত দর্শনার্থীদের নিয়ে যাতায়াত করবে বিআরটিসি পরিবহন। এই বাস পরিষেবার মাধ্যমে একজন যাত্রী মাত্র ৭০ টাকায় ফার্মগেট থেকে সরাসরি মেলা প্রাঙ্গণে পৌঁছাতে পারবেন।

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা মেলা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। ছুটির দিন মেলা চলবে রাত ১০টা পর্যন্ত।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন