হোম খুলনাবাগেরহাট গভীর রাতে পিসি কলেজের ফুলগাছ ও টব ভাঙচুর

গভীর রাতে পিসি কলেজের ফুলগাছ ও টব ভাঙচুর

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

অনলাইন ডেস্ক:

বাগেরহাট সরকারি পিসি কলেজ বিজ্ঞান ভবনের সামনে ফুলগাছ ও টব ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শনিবার (২০ জানুয়ারি) রাতের আঁধারে কোনো একসময় ছাত্র সংসদের উপরের তলায় হিসাব বিজ্ঞান বিভাগের সামনে ফুলের গাছ ও টব ভাঙচুর করে অফিস কক্ষের সামনে ছড়িয়ে রাখা হয়।

শিক্ষকরা বলছেন, মূলত শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ভয় ছড়িয়ে দিতেই অছাত্ররা এই ধরনের জঘন্য কাজ করেছে। এঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষক ও শিক্ষার্থীরা।

হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও কলেজ শিক্ষক-কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক বলেন মোল্লা রফিকুল ইসলাম বলেন, সকালে এসে ফুলের গাছ ও টবগুলো ভাঙচুর দেখতে পাই। পরে বিষয়টি কলেজের অধ্যক্ষ স্যারকে অবহিত করেছি। শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের ঘটনা ন্যাক্কারজন বলে জানান তিনি।

সরকারি প্রফুল্ল চন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক শেখ জিয়াউল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে কলেজ ক্যাম্পাস, ছাত্রাবাস ও ছাত্রী নিবাসে ছাত্র-ছাত্রী নামধারী বহিরাগতরা অবস্থান করছে। অছাত্ররা এ ধরনের ঘটনা ঘটিয়েছে। পুলিশ জানিয়েছে, তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরও বলেন, গত ১০ জানুয়ারি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে শিক্ষকদের ফুল সরিয়ে ফেলার মতো ধৃষ্টতাও তারা দেখিয়েছে। আমরা তাদের এসব ন্যাক্কারজনক কাজের বিষয়ে একাধিক বার স্থানীয় সংসদ সদস্য, রাজনৈতিক নেতা, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছি। দ্রুত ঐতিহ্যবাহী এই কলেজটির পড়ালেখার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে আশা করেন তিনি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, কলেজ কর্তৃপক্ষের খবরের ভিত্তিতে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন