হোম রাজনীতি গণতন্ত্র এখন কোমায়, গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান রিজভীর

গণতন্ত্র এখন কোমায়, গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান রিজভীর

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

রাজনীতি ডেস্ক:

প্রতিবেশি দেশ ভারতের জন্য ভোটাধিকার ও গণতন্ত্র বঞ্চিত হয়েছে এদেশের মানুষ। দেশের গণতন্ত্র এখন কোমায় তাই গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১৯ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ভারতীয় পণ্য বয়কটের জ্বরে কাঁপছে দেশ, সরকার দেশটির পণ্য বর্জন ঠেকাতে হিমশিম খাচ্ছে। পাকিস্তানের চেয়েও স্বৈরাচারী কায়দায় দেশ শাসন করছে আওয়ামী লীগ।

রুহুল কবির আরও বলেন, দেশের কিছু কিছু টেলিভিশনের টক শো দেখলে সন্দেহ হয়, এরা গণমাধ্যমের স্বাধীনতা আদৌ চায় কিনা।

সরকারের প্রশংসা করে অনেক ভবঘুরে সাংবাদিক শত কোটি টাকার মালিক হয়েছেন এ কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার সমর্থক মিডিয়ায় বিরোধী দলীয় নেতাদের খলনায়ক বানানোর অপচেষ্টা চলছে। গণমাধ্যমের স্বাধীনতা তলানিতে বলেই প্রেস ক্লাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে শারীরিকভাবে লাঞ্চিত হতে হয়েছে।

প্রতিবেশি দেশ ভারতের জন্য ভোটাধিকার ও গণতন্ত্র বঞ্চিত হয়েছে এদেশের মানুষ। দেশের গণতন্ত্র এখন কোমায় তাই গণমাধ্যমকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে জাতীয় প্রেস ক্লাবে গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন,
ভূমিদস্যু আর পকেটমার এখন মিডিয়ার মালিক।

ক্ষমতাসীন নেতাদের সমালোচনা করে গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, স্লিপিং ট্যাবলেট খেয়েও ক্ষমতাসীনদের ঘুম আসে না। ঠিক মতো আঘাত করতে পারলে বিজয় সুনিশ্চিত।

এ সময় ১৫ আগস্ট আওয়ামী লীগের গৃহবিবাদের ফল এমন মন্তব্য করে তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর মরদেহের পরিবর্তে শেখ নাসেরের মরদেহ টুঙ্গিপাড়ায় নেয়ার অপচেষ্টা করেছিলেন আওয়ামী লীগ নেতারা। বঙ্গবন্ধুর মরদেহ নিয়ে ব্যবসা করছে আওয়ামী লীগ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন