হোম খুলনাযশোর কেশবপুরে জাতীয় সমাজসেবা দিবস-২০২৪ উদযাপন

কেশবপুরে জাতীয় সমাজসেবা দিবস-২০২৪ উদযাপন

কর্তৃক Editor
০ মন্তব্য 79 ভিউজ

ভ্রাম্যমাণ প্রতিনিধি :

“সমাজসেবায় গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ।” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কেশবপুর উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে জাতীয় সমাজসেবা দিবস-২০২৪ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালি শেষে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন-এর সভাপতিত্বে এবং সমাজসেবা অফিস সহকারী রুবেল হোসেন-এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাধানের নির্বাহী পরিচালক রেজাউল করিম, ওয়ার্ডের নির্বাহী পরিচালক সৈয়দ আকমল আলী, অবসরে্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসের ফিল্ড সুপারভাইজার মাহাবুবুর রহমান, দুঃস্থ শিশু শিক্ষা উন্নয়ন সংস্থার পরিচালক হারুনার রশীদ, সমাধান এনজিও-এর সিনিয়র ম্যানেজার মুনছুর আলী প্রমূখ। এসময় উপজেলা সকল এনজিও কর্মকর্তা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন বলেন, বাংলাদেশ সমাজসেবা অধিদপ্তর স্মার্ট বাংলাদেশ গড়ার সহায়ক ভূমিকা পালন করে চলেছে।

তিনি বলেন, সমাজসেবা অধিদফতর কর্তৃক পরিচালিত বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি, হিজড়া ভাতা, হিজড়া শিক্ষা উপবৃত্তি, দলিত হরিজন, বেদে ভাতা, দলিত হরিজন, বেদে শিক্ষা উপবৃত্তি, ক্যাপিটেশন গ্রান্ট, পল্লী সমাজসেবা, শহর সমাজসেবা, দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, পল্লী মাতৃকেন্দ্র, দগ্ধ ও প্রতিবন্ধী পুনর্বাসন ও আশ্রয়ন, আশ্রয়ন প্রকল্প, ভিক্ষুক পুনর্বাসন, চা শ্রমিক, ক্যান্সার, লিভার সিরোসিস, শিশু পরিবার, শেখ রাসেল শিশু হাসপাতাল প্রবেশন স্বেচ্ছাসেবী সংস্থা নিবন্ধন, ছোটমনি নিবাস, দিবাকালীন শিশু যত্ন, সেফহোম, শিশু উন্নয়ন কেন্দ্র, দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন, প্রাক বৃত্তিমূলক প্রশিক্ষণ, সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়, বাক-শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয়, মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সামাজিক প্রতিবন্ধী পুনর্বাসন-সহ মোট ৫৪ টি কর্মসূচি চলমান। এই সকল সেবা সমূহ সকলের মাঝে পৌঁছে দেওয়া দায়িত্ব আপনাদের আমাদের সকলের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন