হোম চট্টগ্রামকুমিল্লা কুমিল্লায় চাঁদা আদায়কালে ৩জন চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার

কুমিল্লায় চাঁদা আদায়কালে ৩জন চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার

কর্তৃক Editor
০ মন্তব্য 175 ভিউজ

সাইফুল ইসলাম শিশির, কুমিল্লাঃ

কুমিল্লা নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে ১৪ জানুয়ারি দশটায় কুমিল্লা কোতয়ালী মডেল থানার এসআই নাজমুল শাকিব সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে নগরীর বিভিন্ন ছোটরা এলাকায় ডিউটি কালে দশটায় সময় চাঁদাবাজির খোঁজ খবর পাওয়া।এসংবাদের ভিত্তিতে চকবাজার থেকে তেলিকোনা সড়কের উপর অবস্থান করে যাত্রীবাহী বিভিন্ন যানবাহনের চালকদেরকে হত্যার ভয়ভীতি দেখিয়ে যানবাহনের গতিরোধ করে চালকদের নিকট থেকে অবৈধ রশিদের মাধ্যমে চাঁদা আদায় করিতেছে।

এদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে কোতয়ালি মডেল থানার।চাঁদাবাজির অভিযোগে গ্রেফতারকৃত হলো,আর্দশ সদর উপজেলার পূর্ব চান্দপুর রশিদ মিয়ার বাড়ির ভাড়াটিয়া মোল্লা বাড়ির মৃত, ছালেক মিয়ার ছেলে হোসেন (৪৬),গোবিন্দপুর সদাঁতের বাড়ির মিন্টু মিয়ার ছেলে সবুজ (২৫) জেলার সদর দক্ষিণ উপজেলার ধনাজোড় এলাকায় মৃত ইব্রাহিম হোসেন এর ছেলে মোতাহার হোসেন(৪৫). এই তিনজনকে গ্রেফতার করা হয়। বাকি অজ্ঞাতনামা ২/৩ জন চাঁদাবাজ ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে পালিয়ে যাওয়া।

এবিষয়টি নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত পূর্বক নির্দেশ মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ঘটনাস্থল চকবাজার থেকে তেলিকোনাগামী সড়কের তেরীপট্টিতে প্রবেশের রাস্তার উপর পুলিশ পৌছামাত্রই চাঁদা আদায়ে নিয়োজিত থাকা মোঃ হোসেন ও সবুজ এবং মোতাহার হোসেন, আবু জাহের, শরীফুল ইসলাম রাসেল, আলম এর বিরুদ্ধে চাঁদাবাজি অভিযোগ রয়েছে।

১৪ জানুয়ারি রোববার কোতয়ালী মডেল থানার এসআই নাজমুল শাকিল এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহ চাঁদাবাজ হোসেন, সবুজ,মোতাহার হোসেনকে চাঁদাবাজির অভিযোগ দায়ে তিনজনকে গ্রেফতার করেন অপর অভিযুক্তরা ঘটনাস্থল থেকে দৌঁড়ে পালিয়ে যায়।এদিকে চাঁদাবাজরা পরস্পর যোগসাজসে যাত্রীবাহী বিভিন্ন যানবাহন চালকদেরকে প্রাণে হত্যার ভয়ভীতি দেখিয়ে যানবাহনের গতিরোধ করে ত্রাস সৃষ্টিসহ চালকদের নিকট থেকে রশিদের মাধ্যমে চাঁদা আদায় করে আইন-শৃঙ্খলা বিঘ্ন করায় বিবাদীদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানার মামলা দায়ের করা হয়েছে।

উক্ত চাঁদা আদায়ের নেপথ্যের ব্যক্তিবর্গ এবং মূল হোতাদের সনাক্ত করা হয়েছে। আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন