হোম অন্যান্যসারাদেশ কালিগঞ্জের গুরুত্বপূর্ণ সড়কগুলো বেহাল দশা, জরুরী সংস্কার দাবি

কালিগঞ্জের গুরুত্বপূর্ণ সড়কগুলো বেহাল দশা, জরুরী সংস্কার দাবি

কর্তৃক
০ মন্তব্য 145 ভিউজ

জাহাঙ্গীর আলম, কালিগঞ্জ প্রতিনিধি:
কালিগঞ্জ -টু বাঁশতলা, কলেজ মোড় -টু কৃষ্ণনগরর সড়কের প্রায় ২০ কিলোমিটারে অতিরিক্ত পণ্যবাহী ট্রাক চলাচল করায় সড়কের এখন বেহাল অবস্থা। সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। এতে ছোটখাটো দুর্ঘটনার পাশাপাশি ভোগান্তি পোহাচ্ছে মানুষ। ১০ চাকার পাথর, বালু বহনকারী ট্রাক যাতায়াত করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে দাবি স্থানীয় পথচারীদের।

সরেজমিনে দেখা যায়, কালিগঞ্জ কলেজ মোড় থেকে কৃষ্ণনগর বাজার, পিরোজপুর মোড় থেকে ধলবাড়িয়া চৌমহুনি বাজার, মোসলেমের হাটখোলা থেকে বাঁশতলা বাজার, ফুলতলা থেকে নুরনগর বাজার, সহ কালিগঞ্জ উপজেলা সড়ক গুলোর বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও রাস্তায় বড় ঢিবির মতো সৃষ্টি হয়েছে। এতে প্রায় প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।

সম্প্রতি এই সড়ক গুলোতে প্রতিদিন ১০ চাকার ট্রাক চলাচল করে। এসব ট্রাকের ওজন ৫০ থেকে ৬০ টন। এসব ট্রাকে পাথর বা বালু আনা হচ্ছে। সরেজমিনে দেখা যায়, কালিগঞ্জ কলেজ মোড় থেকে কৃষ্ণনগর বাজার, পিরোজপুর মোড় থেকে ধলবাড়িয়া চৌমহুনি বাজার, মোসলেমের হাটখোলা থেকে বাঁশতলা বাজার, ফুলতলা থেকে নুরনগর বাজার, সহ কালিগঞ্জ উপজেলা সড়ক গুলোর বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে।

কোথাও কোথাও রাস্তায় বড় ঢিবির মতো সৃষ্টি হয়েছে। এতে প্রায় প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।সম্প্রতি এই সড়ক গুলোতে প্রতিদিন ১০ চাকার ট্রাক চলাচল করে। এসব ট্রাকের ওজন ৫০ থেকে ৬০ টন। এসব ট্রাকে পাথর বা বালু আনা হচ্ছে।

এ ধরনের অতিরিক্ত পণ্যবাহী ট্রাক চলাচল করায় রাস্তায় বিভিন্ন অংশে খানাখন্দের সৃষ্টি হয়েছে। উপজেলা কৃষ্ণনগর এলাকার বাসিন্দা জামাল উদ্দীন বলেন – বাজারে মালামাল ছোট পিকআপ বা ভ্যানে নেওয়া হলে রাস্তার বেহাল দশা হতো না। এ ছাড়া সাধারণ যাত্রীদের দুর্ভোগও পোহাতে হতো না। স্থানীয় এলাকার মানুষের দাবী যাতে এই সড়ক গুলোতে ১০ চাকার ট্রাক না প্রবেশ করতে পারে সে জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন