হোম অন্যান্যসারাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের বিদায়ী র‌্যালি

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের এম এ ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ নভেম্বর) সকাল ১১ টায় অনুষদ ভবন থেকে র‌্যালিটি শুরু করে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় এসে একই স্থানে মিলিত হয়। র‌্যালিটি বিভাগের বিদায়ী শিক্ষার্থীদের সম্মিলিত আয়োজনে অনুষ্ঠিত হয়।

জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আরবী ভাষা ও সাহিত্য বিভাগের ২৮ তম ব্যাচ বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ খেতাব নিয়ে বিদায় নিচ্ছেন। তাদের এবারের ব্যাচ থেকে মোট ৭০ জন শিক্ষাথী মাস্টার্স পরীক্ষা দিয়েছেন। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ অঙ্গনে অবদান রেখেছেন তাদের এ ব্যাচ। এছাড়াও দেশের বাহিরে কৃতিত্বের সাথে অবদান ও রাখছেন। ক্যাম্পাস লাইফকে স্মরণীয় করে রাখতে বিদায়ী দিনে আনন্দ র‌্যালি, চড়ুইভাতি ও সংস্কৃতি অনুষ্ঠান, আবেঘণ অনুভূতি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের জীবনের সমাপ্তি করেন তারা।

বিদায়ী শিক্ষার্থীরা বলেন, আজ আমাদের বিদায়ের দিনে এখানে কারোর সাথে রক্তের সম্পর্ক নেই। কিন্তু ছয় বছরে আত্মার সম্পর্ক এমন পর্যায়ে উপনিত হয়েছে যে বিদায় নিতে কলিজাটা ফেটে যাচ্ছে। জীবনের সেরা সময় টা স্মরণীয় হয়ে থাকবে। এটাই মনে হয় জীবনের আনন্দময় দিন, এই দিন গুলো আর জীবনে ফিরে পাবো বলে মনে হয় না। সর্বশেষ সকলের জীবনের সাফল্য কামনা করেন তারা।

এছাড়াও বিদায়ী শিক্ষার্থী ছাইদুর রহমান বলেন, প্রিয় সহপাঠীদের সাথে হয়তো দেখা হবে না। কিন্তু তোরা সবসময় হৃদয়ে থেকে যাবি, বার বার মনে সাড়া দিবে অনুষদ ভবনের আরবী বিভাগের রুমগুলোতে একসাথে পাঠ গ্রহন, ক্লাস ফাঁকে বটতলায়, ডায়নাচত্ত্বর ও আমবাগানে বিকালে বন্ধুদের সাথে চায়ের কাপে আড্ডা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন