হোম আন্তর্জাতিক ইমরান খানের বাসভবনের পাশ থেকে গ্রেফতার আরও ৬

ইমরান খানের বাসভবনের পাশ থেকে গ্রেফতার আরও ৬

কর্তৃক Editor
০ মন্তব্য 65 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসবভবনের পাশ থেকে আরও ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে ‘সন্ত্রাসী’ অভিহিত করে পুলিশ বলেছে, শুক্রবার (১৯ মে) লাহোরে ইমরান খানের জামান পার্কের বাড়ি থেকে পালিয়ে যাওয়ার সময় তাদেরকে গ্রেফতার করা হয়। খবর জিও নিউজের।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে লাহোর ক্যাপিটাল সিটি পুলিশ কর্মকর্তা বিল্লাল সিদ্দিকি কামিয়ানা জানিয়েছেন, নতুন ছয়জনকে নিয়ে ইমরান খানের বাসভবন থেকে পুলিশ মোট ১৪ জনকে গ্রেফতার করেছে।

কামিয়ানা আরও বলেছেন, গ্রেফতারকৃত ৬ ‘সন্ত্রাসী’র মধ্যে ৪ জন গত ৯ মে চালানো আসকারি টাওয়ার হামলার সঙ্গে যুক্ত ছিল। অন্য দু’জন লাহোরের সেনাপ্রধানের বাসভবন লুটের সঙ্গে জড়িত ছিল।
 
পাঞ্জাবের তথ্যমন্ত্রী আমির মির জানান, এর আগে বৃহস্পতিবার (১৮মে) রাতে লাহোরের জামান পার্ক এলাকা থেকে পালিয়ে যাওয়ার সময় ৮ জনকে গ্রেফতার করা হয়। আমির মির বলেন, গ্রেফতার করা ‘সন্ত্রাসী’দের চিহ্নিত তরা হয়েছে। তাদেরতে গত ৯ মে লাহোরে সেনাপ্রধানের বাসভবনে হামলা করার অভিযোগে গ্রেফতার করা হয়।
 
এদিকে ইমরান খানের জামান পার্কের বাসভবনে তল্লাশি অভিযানের প্রস্তুতি নিচ্ছে পাঞ্জাব পুলিশ। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, তল্লাশির জন্য তাদের কাছে ওয়ারেন্ট রয়েছে। ডনের প্রতিবেদন মতে, ইমরান খান এখন তার বাসভবনেই রয়েছেন। 
 
শুক্রবার (১৯ মে) লাহোরের সন্ত্রাসবাদবিরোধী আদালত থেকে তিন মামলায় আগাম জামিন পেয়েছেন ইমরান খান। জামিন পাওয়ার পরই নিজ বাসভবনে ফিরে এসেছেন বলে খবরে বলা হয়েছে।
 
ইমরান খানের গ্রেফতারে পাকিস্তানজুড়ে সহিংসতায় অংশ নেয়া বিক্ষোভকারীদের সেনা আইনে বিচার করার সিদ্ধান্ত নিয়েছে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সরকার। মঙ্গলবার (১৭ মে) সহিংসতায় জড়িতদের সেনা আইনের অধীনে বিচারে সামরিক সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছে পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি)।
 
গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেফতার করা হয় পাকিস্তাননের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) ইমরান খানকে। এরপরই গ্রেফতারের প্রতিবাদে দেশজুড়ে শুরু হয় বিক্ষোভ। 
 
প্রথমে শান্তিপূর্ণ থাকলেও পরবর্তীতে পুলিশের বাধার কারণে বিক্ষোভ সহিংস রূপ নেয়। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় অন্তত ৮ বিক্ষোভকারীর মৃত্যু হয়। আহত হয় আরও কয়েক ডজন। 
 
গত সপ্তাহের ওই বিক্ষোভের পর পাকিস্তানজুড়ে ইমরান খানের দলের কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থককে আটক করা হয়। এর মধ্যে শুধুমাত্র পাঞ্জাবেই আটক করা হয় ৩ হাজার ২০০ জনকে। বন্দি পিটিআই’র এই নেতাকর্মীদের বেসামরিক আদালতের বদলে সামরিক আদালতে বিচার করার সিদ্ধান্ত নিয়েছে শাহবাজ শরিফ সরকার।
 
বুধবার (১৮ মে) পাঞ্জাব প্রদেশের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী আমির মির সাংবাদিকদের জানান, শীর্ষ সামরিক কমান্ডারের বাসভবন ও সামরিক ভবনে হামলার অভিযোগে ৩ হাজার ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে। যাদের সামরিক আদালতে বিচার হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন