হোম রাজশাহী আ. লীগের এমপি প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো সেই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

আ. লীগের এমপি প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো সেই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

কর্তৃক Editor
০ মন্তব্য 79 ভিউজ

সংকল্প ডেস্ক:

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর কারণে পুলিশের এক উপ-পরিদর্শককে (এসআই) ফাঁড়ি ইনচার্জের পদ থেকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) রাজশাহীর পুলিশ সুপার (এসপি) সাইফুর রহমান তাকে বাগমারার তাহেরপুর পুলিশ ফাঁড়ি থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করেন।

প্রত্যাহার হওয়া এই এসআইয়ের নাম জিলালুর রহমান। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছিলেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার রাজশাহী-৪ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তাহেরপুর পৌরসভার সদ্য সাবেক মেয়র আবুল কালাম আজাদ। তিনি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও। মনোনয়ন পাওয়ার পর এলাকায় ফেরার পর পুলিশ উপ-পরিদর্শক জিলালুর রহমান তাকে বিশাল ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

স্থানীয়রা জানান, গত ২৭ নভেম্বর আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন ঘোষণার পর ঢাকা থেকে রাজশাহী আসেন এমপি প্রার্থী আবুল কালাম আজাদ। এরপর পৌর আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। তখন এক এক এসআইকে সঙ্গে নিয়ে গিয়ে আবুল কালাম আজাদকে শুভেচ্ছা জানান পুলিশ ফাঁড়ির ইনচার্জ জিলালুর রহমানও। সেই ছবি শুক্রবার রাতে ছড়িয়ে পড়ে। বিষয়টি নজরে এলে পরদিন শনিবারই তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ঘটনা জানার পর তিনি এসআই জিলালুরের সঙ্গে কথা বলেছিলে। তিনি দাবি করেছেন যে, ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ছবিটা এখনকার নয়, অনেক পুরোনো। তবে যেহেতু একটা বিতর্ক সামনে এসেছে, সেই কারণে তাকে ফাঁড়ি থেকে প্রত্যাহার করা হয়েছে। তিনি ইতোমধ্যে ফাঁড়ি থেকে চলে গিয়ে পুলিশ লাইনসে যোগ দিয়েছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন