হোম জাতীয় আল জাজিরায় তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার: ফিলিস্তিনের পাশে বাংলাদেশ

আল জাজিরায় তথ্য প্রতিমন্ত্রীর সাক্ষাৎকার: ফিলিস্তিনের পাশে বাংলাদেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 74 ভিউজ

জাতীয় ডেস্ক:

বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে রয়েছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা অ্যারাবিকে গাজায় ইসরায়েলি দখলদারিত্ব, গণহত্যা ও ফিলিস্তিনের বিপক্ষে ইসরায়েলের অপতথ্য প্রচার সংক্রান্ত এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

ফিলিস্তিন সংকটের বিষয়ে বাংলাদেশের অবস্থান জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সবসময় ফিলিস্তিনের নিপীড়িত মানুষের পাশে রয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান অত্যন্ত জোরালো ও সুস্পষ্ট। তিনি কিছুদিন আগে মিউনিখে নিরাপত্তা সম্মেলনে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি স্পষ্টভাবে বলেছেন, গাজা উপত্যকায় যা ঘটছে তা গণহত্যা। এটাই আমাদের অবস্থান।’

তিনি আরও বলেন, ‘আমরা বিশ্বাস করি, ফিলিস্তিনের জনগণ নিপীড়িত হচ্ছে। এখানে সুস্পষ্টভাবে দুটি পক্ষ রয়েছে। একটি পক্ষ নির্যাতন করছে। অপরপক্ষ নির্যাতনের শিকার হচ্ছে। বাংলাদেশ নির্যাতিত জনগণের পক্ষে এবং আমরা ফিলিস্তিনি জনগণের স্বাধীনতার পক্ষে।’

‘গাজায় যা ঘটছে তা ধর্ম, দেশ, জাতিসত্তার ঊর্ধ্বে। সেখানে মানবিকতা পরাজিত হচ্ছে। সেখানে অবিশ্বাস্যভাবে নারী-শিশু হত্যা করা হচ্ছে, বেসামরিক ব্যক্তিরা গণহত্যার শিকার হচ্ছে। গাজায় জনসাধারণের স্বাধীনতা নেই। এ বিষয়ে পক্ষে-বিপক্ষে বিবৃতিতে না গিয়ে, বিতর্ক না করে বিশ্বের কাছে সত্য তুলে ধরতে হবে,’ যোগ করেন প্রতিমন্ত্রী।

ওআইসি সদস্য দেশগুলোর তথ্যমন্ত্রীদের ইসলামিক সম্মেলনে যোগ দিতে ২৩ ফেব্রুয়ারি তুরস্ক পৌঁছান তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ আরাফাত আলী। তুরস্ক সফর শেষে ২৮ ফেব্রুয়ারি ঢাকা ফিরবেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন