হোম এক্সক্লুসিভ সাতক্ষীরায় তীব্র তাপদাহে গলে যাচ্ছে পাকা সড়কের পিচ

সাতক্ষীরায় তীব্র তাপদাহে গলে যাচ্ছে পাকা সড়কের পিচ

কর্তৃক Editor
০ মন্তব্য 102 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

তীব্র তাপদাহে গলে যাচ্ছে সাতক্ষীরার পাটকেলঘাটা থেকে খলিশখালি সড়কের পিচ (বিটুমিন)। একই সাথে অতিষ্ট হয়ে পড়েছে জন-জীবন। বিগত কয়েকদিন বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে তাপমাত্রা। তীব্র এ তাপদাহে শুধু শহর নয় গ্রামের হাট-বাজারগুলো প্রায় মানব শূন্য। অতি প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ। সম্প্রতি কয়েকদিনের এ গরমে পাটকেলঘাটা টু খলিশখালি সড়কের ইসলামকাটি মোড় সংলগ্ন পাকা রাস্তাটির পিচ গলে যাওয়াসহ খোয়া উঠে খানা-খন্দকে পরিনত হয়েছে। যা হাটাচলার জন্য অনেকটা অনুপযোগী হয়ে পড়েছে।

সড়কে চলাচলকারী নিতাই কুমার ঘোষ বলেন, আমি চাকরীর সার্থে দীর্ঘদিন এই রাস্তাটি দিয়ে চলাচল করি। কিন্তু এ দুইদিন রাস্তাটির পিচ গলে খুবই বাজে অবস্থায় পরিনত হয়েছে। রাস্তাটির নির্মাণ কাজ দুই বছর ধরে চললেও এর সুফল আমরা আজও ভোগ করতে পারিনি। সঠিক নিয়ম না মেনেই ঢিলেঢালা ভাবে চলছে সড়কের কাজ। উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধিরা তো ভোট নিয়ে ব্যস্ত। রাস্তাটির দিকে নজর দেওয়ার মত কেউ নেই।

শাহিন নামের এক পথচারী বলেন, পায়ে হেটে যাচ্ছিলাম। হঠাৎ খেয়াল করি রাস্তার পিছের সাথে জুতা জোড়া লেগে যাচ্ছে। গলা পিচ থেকে ছাড়াতে গিয়ে জুতার সোল ছিড়ে গেছে। এখন নতুন জুতা ক্রয় করে বাড়ি ফিরতে হবে।

এ বিষয়ে তালা উপজেলা প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদার জানান, এ সড়কটিতে প্রচুর যানবাহন মানুষের চলাচল। যানবাহনের চাকার ঘর্ষণের ফলে অনেক যায়গায় পিচ কমবেশি গলেছে। সাধারণত এ সড়কে ৬০/৭০ গ্রেডের বিটুমিন ব্যবহার করা হয়ে থাকে। ঠিকাদারের গাফিলতির কারণে রাস্তাটিতে প্রয়োজনের তুলনায় বিটুমিন বেশি দেওয়া পড়েছে। পাশাপাশি তীব্র তাপদাহের কারণে এমনটি ঘটেছে। এটা শুধুমাত্র তালা উপজেলায় নয় দেশের আরো কয়েকটি জেলার মহা-সড়কেও এমন ঘটনা ঘটেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন