হোম ফিচার সরকারের অধীনে ফেরেশতাকে দিয়েও নির্বাচন সুষ্ঠু হবে না: নুর

সরকারের অধীনে ফেরেশতাকে দিয়েও নির্বাচন সুষ্ঠু হবে না: নুর

কর্তৃক Editor
০ মন্তব্য 176 ভিউজ

রাজনীতি ডেস্ক:

তত্ত্বাবধায়ক সরকার বাতিলের রায় বিতর্কিত উল্লেখ করে তা ফিরিয়ে আনতে রাজপথে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

সোমবার (১৮ সেপ্টেম্বর) ‘তত্ত্বাবধায়ক সরকার বাতিল: সর্বোচ্চ আদালতের রায় লঙ্ঘন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, ‘রাজপথে আজকের আন্দোলন বিএনপিকে ক্ষমতায় আনার জন্য নয়। আমাদের আন্দোলন মুক্ত ও স্বাধীনভাবে কথা বলার জন্য, স্বাধীনভাবে বাঁচার জন্য।’

তত্ত্বাবধায়ক বাতিলের মধ্য দিয়ে সরকারের অধীনে নির্বাচনে আওয়ামী লীগ নিজেদের নিরপেক্ষতা ও সততা নিশ্চিত করতে পারেননি বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন, দুটি নির্বাচনে তারা নিজেদের সাধু প্রমাণ করতে পারেননি। তাই আবারও তাদের ফাঁদে পা দেয়া যায় না

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ভিপি আরও বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর আজ ১৪ বছর আওয়ামী লীগ ক্ষমতায়। সে সময় যে সরকারি কর্মকর্তা চাকরিতে যোগ দিয়েছিলেন তিনি আজ হয়তো ডিসির দায়িত্ব পালন করছেন। আজ প্রশাসনের সবখানেই বর্তমান সরকারের লোক। তাই এই অবস্থায় ফেরেশতাকে দিয়েও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তত্ত্বাবধায়ক ছাড়া কোনো নির্বাচন হবে না উল্লেখ করে নুর বলেন, আজ বিএনপিসহ সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানাবো কোনোভাবেই যেন আওয়ামী লীগের ফাঁদে আমরা পা নেই দেই। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করা সম্ভব নয়।

অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম ও আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন