হোম অন্যান্যসাক্ষাতকার ভারতীয় পররাষ্ট্র সচিবের সাথে ডা. সুব্রত ঘোষের সাক্ষাত

ভারতীয় পররাষ্ট্র সচিবের সাথে ডা. সুব্রত ঘোষের সাক্ষাত

কর্তৃক
০ মন্তব্য 206 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :
নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির মধ্যে ঢাকা সফরে এসে সম্পর্ক আরো জোরদারের বার্তা দিয়েছেন ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা। মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে ভারতের পক্ষ থেকে তিনি এই বার্তা জানান।

কূটনৈতিক সূত্রগুলো বলছে, ভারতের পররাষ্ট্রসচিবের এই সফর অনানুষ্ঠানিক। মহামারির কারণে মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিত হওয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গত মার্চ মাসের সফরও স্থগিত হয়েছে। এর পরও দুই দেশে শীর্ষ পর্যায়ে যোগাযোগ ও আগামী দিনগুলোতে সম্পর্ক এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা করতেই মোদি সরকার তার পররাষ্ট্রসচিবকে ঢাকায় পাঠিয়েছে।

ভারতীয় এক কূটনীতিক বলেছেন, দুই দেশের সম্পর্ক খুব ভালো। কভিডের মধ্যেও তাঁরা যোগাযোগ রাখতে চান। কারণ প্রধানমন্ত্রী তো আসতে পারলেন না, মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিত হলো। সে জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠক করার জন্য এটি তাঁদের প্রধানমন্ত্রীর একটি উদ্যোগ।

ভারতীয় ওই কূটনীতিক বলেন, ভারতের এই উদ্যোগের জোরালো প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহামারির মধ্যে এই প্রথম তিনি কোনো বিদেশি প্রতিনিধিকে সাক্ষাৎ দিলেন।

এদিকে ভারতীয় পররাষ্ট্র সচিবের সাথে সাক্ষাত করে বাংলাদেশ-ভারত সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে যাবার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস ফ্রম সাতক্ষীরার আহবায়ক জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. সুব্রত ঘোষ। তিনি করোনাকালে এই গুরুত্বপূর্ণ সফরের জন্য ভারত সরকার এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানান। ডা. সুব্রত বলেন, বাংলাদেশ-ভারতের এই অকৃত্রিম বন্ধুত্ব যেকোন মূল্যে চিরকাল অটুট থাকবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন