হোম আন্তর্জাতিক ৮০০ টাকার স্যান্ডউইচের দাম ভুলে দিলেন ৮ লাখ টাকা!

আন্তর্জাতিক ডেস্ক:

স্যান্ডউেইচ কিনতে গিয়ে রেস্তোরাকে ভুল করে ৮ লাখ টাকা পরিশোধ করেছেন এক মার্কিন নারী। এখন সেই টাকা ফেরত পাওয়ার জন্য একমাস ধরে রীতিমতো দৌড়ঝাপ করছেন তিনি। এমন ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টায়।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন মতে, এখন থেকে প্রায় এক মাস আগে গত ২৩ অক্টোবর আটলান্টার সাবওয়েতে এক রেস্তোরায় একটি স্যান্ডউইচের অর্ডার দেন ভেরা কোনার নামে ওই মার্কিন নারী।

স্যান্ডউইচটির দাম ৭ দশমিক ৫৪ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮০০ টাকার সমান)। কিন্তু ভুল করে তিনি ফেলেন ৭ হাজার ১০৫ দশমিক ৪৪ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮ লাখ টাকার সমান।

ভেরা কোনার স্যান্ডউইচের দাম পরিশোধ করেছিলেন ব্যাংক অব আমেরিকার একটি ক্রেডিট কার্ড ব্যবহার করে। ঘটনার কয়েকদিন পর নিজের ভুল বুঝতে পারেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি জানান, ক্রেডিট কার্ড ব্যবহার করে স্যান্ডউইচের দাম পরিশোধ করেছিলেন তিনি। কিন্তু দাম পরিশোধের সময় কার্ডে নিজের টেলিফোন নম্বর লিখে ফেলেছিলেন।

তার মতে, সপ্তাহ শেষে সারা সপ্তাহের ক্রেডিট কার্ডের খরচের নথি দেখার সময় হঠাৎ সাবওয়ে রেস্তোরাতে খাওয়া স্যান্ডউইচের দাম খেয়াল করেন। আর তা দেখেই তার চক্ষু চড়কগাছ। তিনি জানান, ‘প্রথমে ডিজিটগুলোকে আমার পরিচিত মনে হচ্ছিল। পরে খেয়াল করি এটা আমার ফোনের শেষ ছয়টি ডিজিট।’

এরপর সেই টাকা ফেরত পেতে শুরু হয় দৌড়ঝাপ। বিষয়টি ধরা পড়ার পরই তিনি তাৎক্ষনিকভাবে ব্যাংককে এই ঘটনা জানান। তবে ব্যাংক অপ্রত্যাশিতভাবে তাকে সাহায্য করতে অস্বীকৃতি জানায়।

এরপর উদ্বিগ্ন হয়ে তিনি রেস্তোরাটির ম্যানেজারের শরণাপন্ন হয়েছেন। ম্যানেজারওও তাকে সাহায্য করতে অস্বীকৃতি জানান। এরপর বারবার আবেদন-নিবেদন করার পরও ব্যর্থ হন তিনি। দীর্ঘ একমাস পর রেস্তোরাটি তাকে বাড়তি টাকা ফিরিয়ে দিতে রাজি হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন