হোম খেলাধুলা ৫৩১ কোটি টাকায় আয়াক্স থেকে ওয়েস্ট হ্যামে কুদুস

স্পোর্টস ডেস্ক:

আয়াক্স থেকে ওয়েস্ট হ্যামে যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন ঘানার ফুটবলার মোহাম্মদ কুদুস। প্রিমিয়ার লিগের ক্লাবটির সঙ্গে কুদুস চুক্তি করছেন চার বছরের। চুক্তি অনুযায়ী ২০২৮ সালের জুন নাগাদ হ্যামার্সদের জার্সি পরবেন তিনি।

প্রায় ৫৩১ কোটি টাকায় কুদুসের সঙ্গে মৌখিক সম্মতিতে পৌঁছেছে ওয়েস্ট হ্যাম। ফ্যাব্রিজিও রোমানো বলছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করবে তারা। শনিবার (২৬ আগস্ট) তার মেডিক্যাল টেস্ট হওয়ার কথা রয়েছে।

২০২০ সালে আয়াক্সে যোগ দিয়েছিলেন কুদুস। এরপর থেকে ৮৭ ম্যাচে দলের হয়ে ২৭ গোল করেছেন এ উইঙ্গার, অ্যাসিস্ট ১২টি। আয়াক্সে এসেই লিগ শিরোপা জিতেছিলেন তিনি, সেই ধারা অব্যাহত থাকে পরের মৌসুমেও।

আয়াক্স গত কয়েক মৌসুম ধরেই খেলোয়াড় বিক্রি করে বিপুল পরিমাণ অর্থ আয় করছে। মূলত চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমে ঝলক দেখানোর পর থেকেই তাদের এ উন্নতি। ওই মৌসুমে সেমিফাইনাল পর্যন্ত খেলেছিল তারুণ্যনির্ভর দলটি।

সেমিফাইনালে খেলায় আয়াক্সের খেলোয়াড়দের ওপর নজর পড়ে ইউরোপের বড় বড় ক্লাবগুলোর। এরই ধারাবাহিকতায় ফ্রেঙ্কি ডি ইয়ং বার্সেলোনায়, ম্যাথিস ডি লিট য়্যুভেন্তাসে, আন্দ্রে ওনানা ইন্টার মিলানে, হাকিম জিয়েশ চেলসিতে ও ভ্যান ডি ভিক ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন