হোম রাজনীতি হবিগঞ্জে সংঘর্ষ: ছাত্রদল সভাপতিসহ দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

রাজনীতি ডেস্ক:

হবিগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনার ছয় দিন পর জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগনকে প্রধান আসামি করে দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (২৬ আগস্ট) জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহি বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি করেন।

পুলিশ জানায়, ২০ আগস্ট বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে জেলা আওয়ামী লীগ সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল করে যাওয়ার সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর করা হয়। সংঘর্ষে বিএনপি ও আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী আহত হন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. বদিউজ্জামান জানান, মামলা গ্রহণ করা হয়েছে। তবে এখনও এ মামলায় কাউকে গ্রেফতার করা হয়নি।

মামলার বাদী মহিবুর রহমান মাহি জানান, গত ১৯ আগস্ট বিএনপি ও ছাত্রদলের ক্যাডাররা বিনা উস্কানিতে পুলিশের ওপর হামলা করে অতিরিক্ত পুলিশ সুপার, সদর থানার ওসিসহ ৩০ পুলিশকে আহত করে। তাদের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ২০ আগস্ট আওয়ামী লীগ সমাবেশ ডাকে। সমাবেশ শেষে মিছিল নিয়ে যাওয়ার পথে বিএনপি ও ছাত্রদলের সন্ত্রাসীরা আওয়ামী লীগের মিছিলে হামলা করে নেতাকর্মীদের মারধর করে। এতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী আহত হন। এ ঘটনায় আমরা মামলা করেছি। আশা করি দ্রুত সময়ে মধ্যে পুলিশ সকল সন্ত্রাসীকে গ্রেফতার করবে।

জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজীব আহমেদ রিংগন জানান, তারা পুলিশের সহায়তায় বিএনপি অফিসে হামলা ও ভাংচুর করেছে। কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক পদত্যাগী মেয়র জিকে গউছের বাসায় ইটপাটকেল ছুড়েছে। আওয়ামী লীগ ও পুলিশের হামলায় আমাদের শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এখন উল্টো আমাদেরকে মামলায় জড়িয়েছে। তিনি বলেন, যতই মিথ্যে মামলা বা জেল জুলুম দিয়ে হয়রানি করা হোক জিয়ার সৈনিকেরা পিছু হটবে না। এ অবৈধ জুলুমবাজ সরকারকে ক্ষমতা থেকে না নামানো পর্যন্ত আন্দোলন চলবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন