হোম অন্যান্যসারাদেশ সড়ক দূর্ঘটনায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্না হত্যার বিচারের দাবীতে নড়াইলে মানববন্ধন

সড়ক দূর্ঘটনায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্না হত্যার বিচারের দাবীতে নড়াইলে মানববন্ধন

কর্তৃক
০ মন্তব্য 99 ভিউজ

নড়াইল অফিস:

সড়ক দূর্ঘটনায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্না হত্যার বিচারের দাবীতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত। ঢাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে মাইক্রোবাস চাপায় নড়াইলের লোহাগড়া উপজেলার ধোপাদাহ গ্রামের মুক্তিযোদ্ধা (বীর বিক্রম) আফজাল হোসেন শিকদারের কনিষ্ট কন্যা পর্বতারোহী রেশমা নাহার রত্না । পরিকল্পিত এই হত্যা কান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে লোহাগড়ায় উপজেলার সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে দ্রুত বিচারের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

১০ সেপ্টেমবর বৃহস্পতিবার সকালে এলাকাবাসীর উদ্যোগে ঘন্টাব্যাপি এই প্রতিবাদ সমাবেশে উপজেলা চেয়ারম্যান এসএমএ হান্নান রুনুর সভাপতিত্বে বক্তব্য দেন নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দীন, কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান,আওয়ামীলীগ নেতা আজিজুর রহমান, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারন সম্পাদক অধ্যাপক খান আমিরুল ইসলাম, অধ্যাপক কবির হোসেন, প্রধান শিক্ষক হাসানুজ্জামান, লক্ষীপাশা বাজার বনিক সমিতির সভাপতি বিএম লিয়াকত হোসেন,নিরাপদ সড়ক আন্দোলনের জেলা সভাপতি সাংবাদিক খাইরুল আলম, সাংস্কৃতিক কর্মী মিলু ঠাকুর,লিটন রেজা, প্রমুখ । সমাবেশে বক্তারা রত্না হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। কর্মসূচী শেষে একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ।

উল্লেখ্য, পর্বতারোহী , সাংস্কৃতিক কর্মী, দৌড়বিদ, সাইক্লিষ্ট ও শিক্ষক রেশমা নাহার রত্না গত ৭ আগষ্ট সকালে ঢাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইকেল চালানোর সময় মাইক্রোবাস চাপায় নিহত হয় । এ ঘটনায় ওই দিন নিহতের ভগ্নিপতি মনিরুজ্জামান বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে গাড়ীর চালক ও এক ব্যাংক কর্মকর্তাকে আটক এবং মাইক্রোবাসটি জব্দ করে। আলোচিত মামলাটি বর্তমানে পুলিশের তদন্তাধীন রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন