হোম জাতীয় স্কুলছাত্রীদের গালাগালি করে টিকটক ভিডিও, ফেসবুকে সমালোচনার ঝড়

জাতীয় ডেস্ক:

স্কুল ক্যাম্পাসে বেশ কয়েকজন ছাত্রী দাঁড়িয়ে আছে। দেয়ালের ওপাড় থেকে গালাগালি ও অঙ্গভঙ্গি করে টিকটক ভিডিও করছে আতিক নামে এক কিশোর। এই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ভিডিওটি দেখে সামাজিক অবক্ষয়ের তীব্র সমালোচনা এবং শিক্ষার পরিবেশ নষ্ট হয়েছে বলে মন্তব্য করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছে সচেতন মহল।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়েছে। ‘বুঝো নাই ব্যাপারটা’ নামে একটি ফেসবুক পেইজ থেকে আতিক নামের এক কিশোর ১৯ সেকেন্ডের ওই ভিডিওটি পোস্ট করে।

এমন ঘটনা ঘটেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লা মুরাদনগর উপজেলার গোমতা গ্রামের গোমতা ইসহাকিয়া উচ্চ বিদ্যালয়ে।

ভিডিওতে দেখা যায়, বিদ্যালয়ের টিফিন বিরতি চলাকালীন সময়ে ছাত্রীরা ক্লাস থেকে বারান্দায় বের হয়ে আসে। এ সময় পূর্ব পরিকল্পিত ভাবে একদল বখাটে ছাত্রীদের লক্ষ্য করে গালাগালি করে ভিডিও ধারণ করে।

খোঁজ নিয়ে জানা যায়, গোমতা গ্রামের ‘আতিক ডন’ নামের এক কিশোর তার সঙ্গীয় দলবল নিয়ে টিকটক ভিডিও তৈরি করে। ফেসবুক পেইজে ‘বুঝো নাই ব্যাপারটা’ নামের একটি ফেসবুক পেইজে সংঘবদ্ধ ওই চক্রটি দীর্ঘদিন যাবত অশালীন ও কুরুচিপূর্ণ টিকটক ভিডিও তৈরি করে আসছে।

ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীরা জানায়, বখাটেরা বিদ্যালয়ের আশেপাশে ঘুরে বেড়ায় এবং মেয়েদের উত্যক্ত করে। তাদের ভয়ে কেউ প্রতিবাদ করারও সাহস পায় না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্সি সাইফ আহম্মদ জানান, বৃহস্পতিবার বিদ্যালয়ে গিয়ে ঘটনাটি শুনেছি এবং ভিডিও দেখে বিদ্যালয়ের সভাপতিকে বিষয়টি অবহিত করেছি। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবো।

মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আলাউদ্দীন ভূঞা জনী জানান, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছি। বখাটেদের সনাক্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন