হোম অন্যান্যসারাদেশ সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকারের অভিযোগে আ’ লীগ নেতার ভাইসহ ৬ জন কারাগারে 
মোংলা প্রতিনিধি :
সুন্দরবনের মরামশুর খালে বিষ দিয়ে মাছ শিকারের অভিযোগে আটক স্থানীয় আ’ লীগ নেতার ভাইসহ ছয় দূর্বৃত্তকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে খুলনা জেলা কারাগারে পাঠায় পুলিশ। এর আগে সোমবার (১৮ সেপ্টেম্বর) গভীর রাতে বনের মরাপশুর খাল থেকে বনরক্ষীরা তাদের আটক করে।
পূর্ব সুন্দরবনের সহকারী বনসংরক্ষক (এসিএফ) রানা দেব এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রতিনিয়ত আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে সুন্দরবনের বিভিন্ন খালে বিষ দিয়ে মাছ শিকার করে আসছে জেলে নামধারী একদল দূর্বৃত্তরা। তাদের কোন ভাবেই থামানো যাচ্ছে না। এভাবেই সোমবার বিষ দিয়ে মরাপশুরের খালে মাছ শিকার করছিলো একদল দূর্বৃত্তরা। খবর পেয়ে টহলরত বনরক্ষীরা সেখানে গিয়ে ছয় দূর্বৃত্তকে আটক করে।
আটককৃতদের মধ্যে মোংলা উপজেলার চিলা ইউনিয়ন আ’ লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল হাওলাদারের ছোট ভাই ফরিদ হাওলাদার (৪৫) রয়েছেন। বাকি পাঁচজন হলো- সজিব বয়াতি (২০), চঞ্চল হাওলাদার (২৫), মোঃ লিটন হাওলাদার (২৬), মোঃ বশিরুল খাঁন (২৮) ও আউয়াল খাঁন (২৭)। তাদের সবার বাড়ী চিলা ইউনিয়নের বিভিন্ন গ্রামে বলে জানা গেছে।
এ সময় তাদের কাছ থেকে দুই বোতল বিষ (কীটনাশক),  বিষযুক্ত ৪০ কেজি বিভিন্ন মাছ, দুটি নৌকা ও দুই সেট অবৈধ টোন জাল পায় বনরক্ষীরা। তাদের নামে পূর্ব সুন্দরবনের মরাপশুর টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান বাদী হয়ে মঙ্গলবার খুলনার দাকোপ থানায় বন আইনে মামলা করেন। পরে আসামিদের জেলা কারাগারে পাঠায় পুলিশ।
এদিকে বিষ দিয়ে মাছ শিকারের প্রসঙ্গে জানতে চাইলে আটক ফরিদ হাওলাদারের ভাই চিলা ইউনিয়ন আ’ লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল হাওলাদার বলেন, ‘ যে যেমন কর্ম করবে, তার তেমন ফল ভোগ করতে হবে। আমি কোন অন্যায়কে সমর্থন করিনা’।
তবে ভাইকে ছাড়াতে এই আ’ লীগ নেতা বনবিভাগের কর্মকর্তাদের কাছে সকাল থেকে নানা রকম ত্বদবির করে ব্যার্থ হয়েছেন বলে নাম প্রকাশ না করার শর্তে এক বন কর্মকর্তা জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন