হোম খুলনাবাগেরহাট সুন্দরবনে বিশেষ প্রশিক্ষণ সফরে এলেন ২১ দেশের সেনাবাহিনীর ৭৫ পদস্থ কর্মকর্তা

সুন্দরবনে বিশেষ প্রশিক্ষণ সফরে এলেন ২১ দেশের সেনাবাহিনীর ৭৫ পদস্থ কর্মকর্তা

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

মোংলা প্রতিনিধি:

সুন্দরবনের করমজলে বিশে তোষ প্রশিক্ষণ ভ্রমণে এসেছেন ২১টি দেশের ৭৫ জন সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তা। বুধবার (২ অক্টোবর) সকাল ১১টায় তারা সুন্দরবনের করমজলে আসেন এবং এক ঘন্টা সেখানে ঘুরে দুপুর ১২টায় করমজল পর্যটন স্পট ত্যাগ করেন তারা।

পূর্ব সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন ও পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বুধবার রাত পৌনে ১২টায় এ তথ্য করেন। এই বন কর্মকর্তা বলেন, বিশেষ প্রশিক্ষণে করমজলে আসা পাকিস্তান, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, আফ্রিকা, কুয়েত, কাতার ও নেপালসহ ২১টি দেশের ৭৫ জন সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ছিলেন। এসময় কয়েকজন কর্মকর্তার সাথে তাদের পরিবারের সদস্যরাও ছিলেন।

বন কর্মকর্তা আজাদ কবির আরও বলেন, ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের প্রশিক্ষণার্থী ৮৫ জন কর্মকর্তা ও তদীয় পরিবারবর্গসহ মোট ৮৫ জন সদস্যবিশিষ্ট একটি অত্যন্ত উচ্চ পর্যায়ের দল বিশেষ প্রশিক্ষণ সফরে করমজল ভ্রমণ করেছেন। এসব কর্মকর্তার সফর উপলক্ষ্যে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের জন্য গত ২৯ সেপ্টেম্বর খুলনা নৌ অঞ্চলের অধিনায়কের পক্ষে লেফটেন্যান্ট কমান্ডার মোহাম্মদ মাহমুদুল হাসান স্বাক্ষরিত একটি চিঠি দেওয়া হয়।

ওই চিঠিতে সফরে আসা বিদেশি সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণ, দর্শনীয় স্থানসমূহ প্রদর্শন এবং ইংরেজি ভাষার ধারাভাষ্য, জরুরি প্রয়োজনে চিকিৎসাসেবা প্রদানের জন্য রুমের ব্যবস্থাকরণ, প্রক্ষালন ও তৎসংলগ্ন এলাকা পরিস্কার- পরিচ্ছন্নতা নিশ্চিত করতে বলা হয় বলেও জানান তিনি।

ভ্রমণ শেষে তারা সুন্দরবনের অপরুপ সৌন্দর্যের প্রশংসাসহ বনরক্ষকীদের নিরাপত্তায় সন্তুষ্টি প্রকাশ করেন বলেন বন কর্মকর্তা আজাদ কবির জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন