হোম জাতীয় সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের দাফন সম্পন্ন

জাতীয় ডেস্ক:

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বাদ আসর আকুয়া মড়লবাড়ী জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এ সময় সাজ্জাদুল হাসান এমপি, সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, দলীয় নেতা-কর্মী, আত্মীয়-স্বজনসহ তার অসংখ্য গুণগ্রাহী উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ মতিউর রহমান রোববার (২৭ আগস্ট) শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

সোমবার বাদ আছর ময়মনসিংহ আঞ্জুমান ঈদগাহ ময়দানে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান দীর্ঘ সময় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগ সরকারের আমলে ২০১৪-১৮ সালে টেকনোক্র্যাট কোটায় ধর্মমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এর আগে ১৯৮৬ ও ২০০৮ সালে তিনি ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

ছাত্রজীবন থেকেই মতিউর রহমান ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে রাজনীতির পাশাপাশি তিনি দীর্ঘ সময় নগরীর আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজের (মিন্টু কলেজ) অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। মতিউর রহমান ১৯৪২ সালের ৮ ফেব্রুয়ারি শহরের পাশে আকুয়ায় জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। ছেলে শান্ত ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন