হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা কালেক্টরেট চত্বরে উক্ত অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এ সময় ডেঙ্গু প্রতিরোধ অভিযানে ফগার মেশিন দিয়ে শহরের বিভিন্ন ডাস্টবিন ও খানাখন্দ গুলো মশা নিধন করা হয় । একই সাথে এডিস মশা চেনার উপায়, ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডেঙ্গু প্রতিরোধের উপায় জানতে সাধারণ মানুষের মাঝে সচেতনামূলক লিপলেট বিতরণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দিন, পৗর নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল, ২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, সংরক্ষিত নারী কাউন্সিল নুর জাহান বেগম নূরী, রাবেয়া খাতুন প্রমুখ।

পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান জানান, মাসব্যাপী এ অভিযানে সাতক্ষীরা পৌরসভার এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা, ড্রেন পরিষ্কার, লার্ভিসাইড দিয়ে মশার লার্ভা ধ্বংসসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে। এ লক্ষ্যে শহররবাসীকে সম্পৃক্ত করে এ কাজ বাস্তবায়ন করতে হবে। প্রতিটি ওয়ার্ডে পর্যায়ক্রমে এ অভিযান কার্যক্রম পরিচালিত হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিসহ সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা, জনসচেতনতা ও মশার বংশবিস্তার রোধের কোন বিকল্প নেই। তিনি আরো বলেন, ব্যক্তি মালিকানাধীন কোনো বাড়ি, ভবন ও প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন