হোম খুলনাসাতক্ষীরা সাতক্ষীরায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরীর অভিযোগে দুই ব্যবসা ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানাসহ এক জনের দুই মাসের কারাদ্বন্ড

সাতক্ষীরায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরীর অভিযোগে দুই ব্যবসা ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানাসহ এক জনের দুই মাসের কারাদ্বন্ড

কর্তৃক Editor
০ মন্তব্য 47 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর দেয়া গোপন তথ্যের ভিত্তিতে সাতক্ষীরা শহরের পৃথক দুটি স্থানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরীর অভিযোগে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় সেমাই কারখানার মালিক জিয়াউল হককে দুই মাসের কারাদ্বন্ডসহ কারাখানাটির সকল কার্যক্রম স্থগিত করার আদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান অনন্যা। রবিবার দুপুরে শহরের চালতেতলা এলাকার সেমাই কারখানা মামুন এন্ড ব্রাদার্স ও পুরাতন সাতক্ষীরা এলাকার চানাচুর কারখানা ইভা এন্টার প্রাইজে এ অভিযান চালানো হয়।

জানা যায়, সাতক্ষীরা শহরের চালতেতলা মেজোমিয়ার মোড়ে অবস্থিত মেসার্স মামুন এন্ড ব্রাদার্সে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করা হচ্ছে এনএসআই সদস্যদের দেয়া এমন গোপন সংবাদের ভিত্তি নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান অনন্যার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম সেখানে অভিযান চালায়। এসময় সেখানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অভিযোগে প্রতিষ্ঠানের মালিক মোঃ জিয়াউল হককে ৩০ হাজার টাকা জরিমানাসহ তাকে দুই মাসের কারাদ্বন্ড প্রদান করা হয় এবং স্বাস্থ্যবিধি মেনে খাদ্যদ্রব্য প্রস্তুত করার ব্যবস্থা না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত করার নির্দেশ দেয়া হয়।

অপরদিকে, শহরের পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়ার ইভা এন্টারপ্রাইজে অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরীর অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান অনন্যার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের উক্ত টিমটি সেখানে অভিযান পরিচালনা করেন। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরীর অভিযোগে প্রতিষ্ঠানের মালিক শেখ আব্দুস সামাদকে ৪০ হাজার টাকা জরিমানা এবং পরবর্তীতে স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত নিয়মে খাদ্যদ্রব্য প্রস্তুত ও পরিবেশন নিশ্চিত করার লক্ষ্যে মুচলেকা প্রদান করা হয় এবং স্বাস্থ্যবিধি মেনে খাদ্যদ্রব্য প্রস্তুত করার ব্যবস্থা না হওয়া পর্যন্ত কারখানার সকল কার্যক্রম স্থগিত করার নির্দেশ দেয়া হয়।

ভ্রাম্যান আদালতের অভিযানে এসময় এনএসআই প্রতিনিধি, আইনশৃংখলারক্ষাকারী বাহিনীর সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন