হোম অন্যান্যসারাদেশ সাগর ও সুন্দরবনে মাছের প্রজনন নির্বিঘ্ন করতে সরকারের নিষেধাজ্ঞা বাস্তবায়নে মোংলায় নৌপুলিশের সচেতনতামূলক সমাবেশ ও প্রচারাভিযান

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:

বঙ্গোপসাগরে ২০মে থেকে ২৩জুলাই ও ১লা জুন থেকে ৩১আগস্ট পর্যন্ত সুন্দরবনে মাছ শিকার বন্ধ এবং পর্যটনবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা উপলক্ষে মোংলায় নৌপুলিশের সচেতনতামূলক সমাবেশ ও নৌ র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। নৌপুলিশের খুলনা অঞ্চলের আয়োজনে বুধবার বেলা ১১টায় মোংলা পৌর শহরের মামার ঘাটে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পুলিশ খুলনা অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ শরিফুর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপঙ্কর দাশ, নৌ পুলিশ খুলনার সহকারী পুলিশ সুপার মোঃ আহসান হাবিব, মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মুসফিকুর রহমান তুষার, পূর্ব বনবিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির, মোংলা উপজেলা মৎস্য অধিদপ্তরের মেরিন ও ফিসারিজ অফিসার হেলাল উদ্দিন এবং মোংলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ লুৎফর রহমান।

সমাবেশে নৌ পুলিশ কর্মকর্তারা প্রজনন মৌসুমে মাছ শিকার ও পর্যটনবাহী নৌযান চলাচলের ক্ষেত্রে সরকারের বিধি নিষেধ মেনে চলার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। এ বিধি নিষেধ মেনে চললে জনসংখ্যা বাড়ার সাথে সাথে মাছের উৎপাদন বেড়ে মানুষের মাছের চাহিদা পূরণ সম্ভব হবে।

এছাড়া বন কর্মকর্তা ও মেরিন-ফিসারিস কর্মকর্তা বলেন, জেলে ও পর্যটনবাহী নৌযান মালিকেরা মাছ শিকারে সরকারের নিষেধাজ্ঞা মেনে চলায় সাগর-নদী ও সুন্দরবনে মাছের পরিমাণ বেড়েছে। এর সুফল পাবেন জেলে ও সাধারণ মানুষ।

সমাবেশ শেষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল ও পশুর চ্যানেলে নৌ প্রচারাভিযান চালান নৌ পুলিশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন