হোম খেলাধুলা সাকিববিহীন মোহামেডানের আরেকটি হার

খেলার সংলাপ:

টানা চার হারে চলতি মৌসুমে ডিপিএলের শুরুটা রাজরা যোএকদমই ভালো হয়নি মোহামেডানের। তবে জাতীয় দলের খেলা শেষে সাকিব আল হাসান-মেহেদী হাসান যোগ দিলে আবার টানা ছয় ম্যাচে জয় পায় দলটি। তাতে ভালোভাবেই সুপার লিগে উঠেছে ইমরুল কায়েসের দল।

জাতীয় দলের হয়ে খেলতে মিরাজ এখন ইংল্যান্ডে। সাকিব ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে। সেখান থেকে সরাসরি দলে যোগ দেবেন তিনি। এদিকে দলের গুরুত্বপূর্ণ এই দুই তারকাকে ছাড়া আবারও অসহায় অবস্থা মোহামেডানের। সুপার লিগের প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখেছে তারা।

বৃহস্পতিবার (৪ মে) সুপার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ৮৫ রানে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৪৭ ওভারে ২৫৯ রান করে শেখ জামাল। বৃষ্টির কারণে মোহামেডানের লক্ষ্য দাঁড়ায় ৪৭ ওভারে ২৭৭। সেই লক্ষ্য তাড়ায় ৪০.৫ ওভারে ১৯৮ রানে অলআউট হয় ইমরুল কায়েসের দল।
 
সাভারের বিকেএসপি মাঠে টস জিতে শুরুতে ফিল্ডিং করে মোহামেডান। দুই ওপেনার সৈকত আলী এবং সাইফ হাসানের ব্যাটে ভালো শুরু পায় শেখ জামাল। সাইফ ২৫ রানে ফিরলেও ফিফটি তুলে নেন সৈকত।
 
সবচেয়ে গুরুত্বপূর্ন রান এসেছে তিন নম্বর জুটিতে ফজলে মাহমুদ এবং নুরুল হাসান সোহানের ব্যাটে। দুজন মিলে গড়েছেন ১৫৫ রানের জুটি। সোহান ৬০ বলে ৭০ রান করে আউট হলেও ৮৬ বলে ৯৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ফজলে।
লক্ষ্যতাড়ায় নেমে দ্বিতীয় ওভারে আরিফুল ইসলামের উইকেট হারায় মোহামেডান। শুরু পয়েও কাজে লাগাতে পারেননি ইমরুল কায়েস। ৩৮ বলে ৩৩ রান করে ফেরেন তিনি। দুর্দান্ত ফর্মে থাকা মাহিদুল ইসলাম অঙ্কন করেছেন ১৬ রান আর সৌম্য সরকারের ব্যাট থেকে এসেছে ২২ রান।
 
চাপে পড়া দলকে কিছুটা আশা দেখাচ্ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ৬২ বলে ৪০ রান করে তিনি ফেরার পর আর প্রতিরোধই গড়তে পারেনি মোহামেডান। শেখ জামালের হয়ে চার উইকেট নিয়েছেন তাইবুর রহমান। 

সম্পর্কিত পোস্ট

মতামত দিন