হোম ফিচার সম্মানহানির জন্য ভুয়া চেক ছড়ানো হচ্ছে: ফখরুল

রাজনীতি ডেস্ক:

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অর্থ সহায়তা নিয়ে বিদেশে চিকিৎসা করতে গেছেন, এমন খবরে ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এ ঘটনাকে গুজব, বানোয়াট ও ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, সম্মানহানির জন্য ভুয়া চেক ছড়ানো হচ্ছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি চেকের ছবি ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়ে যায় তা। যেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে পঞ্চাশ লাখ টাকা লেখা রয়েছে। যা সোনালী ব্যাংকের তেজগাঁও শাখা থেকে গত ২০ আগস্ট ইস্যু করা হয়ছে বলে দাবি করা হচ্ছে। ফেসবুক পোস্টটিতে মির্জা ফখরুল ও তার স্ত্রী রাহাত আরার ছবির সঙ্গে একটি চেকের ছবিও সংযুক্ত করা হয়েছে।

এঘটনার পরপরই বিভিন্ন মহল থেকে নানা আলোচনা শুরু হয়। নানা ধরনের প্রশ্নও জন্ম দেয় বেশ। তবে কে বা কারা এ চেকের ছবি ফেসবুকে ছড়িয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মির্জা ফখরুলসহ বিএনপির পক্ষ থেকে এ বিষয়টিকে অসত্য দাবি করা হয়। বিএনপি মহাসচিবের ব্যক্তিগত সহকারী মো. ইউনুস আলী সময় সংবাদকে বলেন, ‘মহাসচিবের সঙ্গে এটা নিয়ে কথা হয়েছে। তিনি এটাকে পুরোপুরি গুজব, ভিত্তিহীন ও বানোয়াট বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে বলেছেন, সম্মানহানি এবং হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে নকল চেক বানিয়ে সামাজিক মাধ্যমে প্রচার করা হচ্ছে।’

এদিকে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও সংবাদমাধ্যমকে বলেন, ‘বিষয়টি সম্পূর্ণ অসত্য ও নোংরামি ছাড়া আর কিছুই না।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গত ২৪ আগস্ট সপরিবারে সিঙ্গাপুরে যান। যেখানে তিনি চিকিৎসা করাতে গিয়েছেন বলে জানান তার ব্যক্তিগত সহকারী।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ছাড়াও দলটির আরও তিন নেতা সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন। এ বছরের ২৭ জুন থেকে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আর ২৬ আগস্ট চিকিৎসার জন্য সপরিবারে সিঙ্গাপুর গেছেন স্থায়ী কমিটির আরেক সদস্য মির্জা আব্বাস।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন