হোম ফিচার সন্ত্রাসী শক্তিতে দেশের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায় বিএনপি: কাদের

রাজনীতি ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সন্ত্রাসী শক্তির ওপর ভর করে বাংলাদেশের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে চায় বিএনপি। আগামী দিনে বিএনপি-জামায়াত যদি সুযোগ পায়, তারা আবারও জঙ্গিবাদের উত্থান ঘটাবে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিএনপির আমলে সিরিজ বোমা হামলা ও জঙ্গিবাদের উত্থানের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশের নামে বিএনপির কোটি কোটি টাকা কোথা থেকে আসে প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, একটা সময় তারেক জিয়ার বাবা (মেজর জিয়াউর রহমান) অহংকার করে বলত, মানি ইজ নো প্রবলেম। যেমন পিতা, তেমন তার সন্তান। তার ছেলেও বলে, আন্দোলন করো, টাকার অভাব হবে না। কোথা থেকে আসে এই টাকা?

তত্ত্বাবধায়ক সরকারের আশা ছেড়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপির এক দফা আন্দোলন অন্ধকার গর্তে পড়ে গেছে, এই (তত্ত্বাবধায়ক সরকার) ভূত মাথা থেকে নামিয়ে নির্বাচনে আসুন। নইলে আমও যাবে, ছালাও যাবে।

কাদের বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে কোথায় থেকে কোথায় নিয়ে গেছে। ১৫ বছর আগের বাংলাদেশ, আর আজকের বাংলাদেশ। শেখ হাসিনা এই দেশকে অন্ধকার থেকে আলোয় নিয়ে এসেছেন।

সমাবেশে আওয়ামী লীগ নেতারাও তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন বাদ দিয়ে বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানান।

এ ছাড়া জঙ্গিবাদ নির্মূলে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান তারা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দক্ষিণের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, ডা. দিলীপ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন কামাল, মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, উত্তরের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।

এর আগে সকালে দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য পর্যন্ত পদযাত্রা ও সমাবেশ করেছে ছাত্রলীগ। এ ছাড়া শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশ করেছে যুবলীগ।

উল্লেখ্য, বাঙালি জাতির কলঙ্কজনক অধ্যায় ২০০৫ সালের ১৭ আগস্টের সিরিজ বোমা হামলা। ১৮ বছর আগে তৎকালীন বিএনপি-জামায়াত সরকারের সময় একই সঙ্গে ৬৩ জেলায় বোমা হামলা করে জানান দিয়েছিল জঙ্গিরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন