হোম জাতীয় শোক দিবসে শুটিং, শিল্পী সমিতির ক্ষোভ

বিনোদন ডেস্ক :

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) পালন হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী। রোববার (১৫ আগস্ট) সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় শোক দিবসের আনুষ্ঠানিকতা।

চলচ্চিত্র সংশ্লিষ্টরা যখন শোক দিবস পালনে ব্যস্ত তখন শোক দিবস উপেক্ষা করে এফডিসিতে শুটিং করছিলেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। অনম বিশ্বাসের পরিচালনায় একটি বিজ্ঞাপনে শুটিং করছিলেন তিনি। মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনে চলছিল চিত্রায়ণ।

বিষয়টি নজরে আসলে ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতারা। ক্ষোভ প্রকাশের পাশাপাশি নিন্দা জানিয়েছেন সমিতির সভাপতি মিশা সওদাগর।

সাংবাদিকদের তিনি বলেন, জাতির জনকের হাতে গড়া এফডিসি, আমরা সবাই শোক পালন করছি, এ অবস্থা শুটিং করা দুঃখজনক। বিষয়টি আমরা মেনে নিতে পারিনি। সংশ্লিষ্ট সকলকে ডেকে শুটিং বন্ধ রাখার অনুরোধ করেছি। উনারা আমাদের অনুরোধ রক্ষা করেছেন। সমিতির পক্ষ থেকে এফডিসির এমডি মহোদয়কেও বিষয়টি আমরা অবগত করেছি।

পরে ভুল বুঝতে পেরে পরিচালক অনম বিশ্বাস দুঃখ প্রকাশ করে শুটিং স্থগিত রাখেন। বাকি শুটিং সোমবার (১৬ আগস্ট) হবে বলে জানান তিনি।

এদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগরের নেতৃত্বে ধানমন্ডি ৩২ অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে চলচ্চিত্র শিল্পীরা। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক রুবেল, ডিপজল, অরুণা বিশ্বাস, আলেকজান্ডার বো, জয় চৌধুরীসহ অনেকে।

অন্যদিকে, সকাল ১০টায় এফডিসির ভিআইপি প্রজেকশন প্রদর্শিত হয়েছে তথ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’। বাদ জোহর কোরআন তেলাওয়াত ও দোয়ার অনুষ্ঠিত হয়েছে। এছাড়া এফডিসিকেন্দ্রিক ১৯টি সংগঠন শোক দিবসে বিভিন্ন আয়োজন করেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন