হোম রাজনীতি শোক দিবসে যোগ দিয়ে ফেসবুকে পোস্ট, বিএনপি নেতাকে শোকজ

রাজনীতি ডেস্ক:

নোয়াখালী হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজি আবদুর রহিমকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা বিএনপি। জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত থেকে সে ছবি নিজের ফেসবুকে পোস্ট করায় এ নোটিশ দেয়া হয়েছে বলে জানা যায়।

বুধবার (১৬ আগস্ট) রাতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ থাকার কথা উল্লেখ করা হয়। এ বিষয়ে আগামী ৭ দিনের মধ্যে জেলা বিএনপির কাছে জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

কাজী আবদুর রহিম হাতিয়া পৌরসভা বিএনপির সভাপতি। তিনি হাতিয়া রহমানিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

হাতিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তানভির হোসেন জানান, কাজী আবদুর রহিম মাদ্রাসায় চাকরি করেন। সে ক্ষেত্রে জাতীয় প্রোগ্রামে উপস্থিত থাকইে পারেন। কিন্তু তিনি সে অনুষ্ঠানের কয়েকটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করে যেভাবে প্রচার করেছেন, তা আপত্তিকর। কারণ এটি জাতীয় প্রোগ্রামের পাশাপাশি দলীয় প্রোগ্রামও। এতে দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি জেলা বিএনপির দৃষ্টিতে আসায় তাকে শোকজ করা হয়েছে।

এদিকে কাজী আবুদর রহিমের পোস্ট করা সে ছবিগুলো তার ফেসবুকে এখন আর পাওয়া যাচ্ছে না। তিনি তা ডিলেট করেছেন বলে জানায় বিএনপি নেতাকর্মীরা। তবে নেতাকর্মীরা স্ক্রিনশট নিয়ে সে ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য দলের সিনিয়র নেতাদের কাছে আবেদন করেছেন বলে জানা গেছে।

এ বিষয়ে কাজী আবদুর রহিম বলেন, আমি একটি মাদ্রাসায় চাকরি করি। এটি একটি জাতীয় প্রোগ্রাম। তাতে আমি উপস্থিত থাকেই পারি। এছাড়া জাতীয় নেতাদের ছোট করে দেখার কোন সুযোগ নেই। জাতির জনকের কথা বাদ দিলে এই দেশের ইতিহাস হয় না।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, বিষয়টি আমাদের দৃষ্টিতে এসেছে। কাজী আবদুর রহমানকে ৭ দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। জবাব পেলে দলের সাংগঠনিক বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন