হোম রাজনীতি লাঠি দিয়ে ভয় দেখাবেন না, উল্টো বিপদে পড়বেন: হানিফ

রাজনীতি ডেস্ক:

বিএনপির পদযাত্রায় দলটির নেতাকর্মীরা আজও হাতে লাঠি নিয়ে মিছিল করায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, লাঠি দিয়ে ভয় দেখাবেন না, উল্টো বিপদে পড়বেন। আওয়ামী লীগ নেতাকর্মীরা খেপে গেলে পালানোর সুযোগ পাবেন না।

বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর সাতরাস্তা মোড়ে সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, ‘পরিষ্কারভাবে বলতে চাই, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া দল। গুলির মুখে লড়াই-সংগ্রাম করে আওয়ামী লীগ দেশ স্বাধীন করেছে। এই লাঠি দিয়ে কি আপনারা ভয় দেখান, না ভয় পান? এই লাঠি দিয়ে ভয় দেখাতে যাবেন না। অতীতে যেভাবে প্রতিহত করা হয়েছে, ভবিষ্যতেও করা হবে।’

তিনি বলেন, ‘গতকাল (মঙ্গলবার) বিএনপি গাবতলী থেকে বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা করেছে। আমরা বহুবার বলেছি, যার জন্ম অবৈধ পন্থায় তারা কখনো গণতন্ত্রে, শান্তিতে বিশ্বাস করে না–তাদের আচরণে এটা বারবার প্রমাণ হয়েছে। গতকাল ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় পদযাত্রার নামে ভাঙচুর, জ্বালাও-পোড়াও করেছে। এর মধ্য দিয়ে বিএনপি যে সন্ত্রাসী দল, সেটা আবারও প্রমাণিত হয়েছে।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে যেসব রাজনৈতিক দল স্বাধীনতা, সার্বভৌমত্বে বিশ্বাস করে, তারা সংবিধান মেনে চলবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আওয়ামী লীগ সরকার বদ্ধপরিকর জানিয়ে হানিফ বলেন, ‘(বিএনপিকে) আহ্বান জানাব নির্বাচনে আসুন। জনগণের ম্যান্ডেট পেলে আপনারা (বিএনপি) ক্ষমতায় আসবেন।’

তিনি বলেন, ‘বিএনপি আসলে নির্বাচনে বিশ্বাস করে না। নির্বাচন বানচাল করার জন্য এ ধরনের আন্দোলন করছে। তাদের লক্ষ্য মারামারি, সন্ত্রাসী কার্যক্রম, নাশকতা, আগুনসন্ত্রাস করে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করা, যাতে অন্য কারো হস্তক্ষেপ হয়।’

‘বিএনপিকে বলব আপনারা রাজনৈতিক দল। নির্বাচনে আসুন। নির্বাচনে এসে প্রমাণ করুন জনগণ আপনাদের পাশে আছে কি না? বিদেশিদের ক্রীড়নক হওয়ার চেষ্টা করবেন না,’ যোগ করেন হানিফ।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় শান্তি ও উন্নয়ন সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন