হোম রাজনীতি লক্ষ্মীপুরে পিংকুর আসনে স্বতন্ত্র প্রার্থী হলেন টিপু

রাজনীতি ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে পদত্যাগপত্র জমা দিয়েছেন এ কে এম সালাহ উদ্দিন টিপু।

বুধবার (২৯ নভেম্বর) রাতে নিজেই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। এরইমধ্যে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে সংসদ সদস্য পদে প্রার্থী হতে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সালাহ উদ্দিন টিপু বলেন, ‘সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। কাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। নির্বাচনে অংশ নিতে মন্ত্রণালয়ে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি চেয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’

এদিকে লক্ষ্মীপুর-৩ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হয়েছে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুকে। জেলা যুবলীগের সাবেক সভাপতি সালাহ উদ্দিন টিপু তার প্রতিদ্বন্ধী প্রার্থী হতে চলায় জেলায় চলছে নানা আলোচনা। তার বাবা প্রয়াত আবু তাহের ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার আলোচিত মেয়র।

এর আগে ২০১৮ সালে টিপু উপজেলা পরিষদের নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়ে বিজয়ী হন। এরপর থেকে আওয়ামী লীগ নেতাদের কাছে অনেকটা কোণঠাসা হয়ে পড়েন তিনি।

বলা হয়, টিপু উপজেলা চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ২০২১ সালে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে নৌকার মনোনয়ন পেতে আবু তাহেরের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠায়নি জেলা আওয়ামী লীগ। সে রেশ কাটতে না কাটতেই এবার সংসদ নির্বাচনেও নৌকার বিপরীতে প্রার্থী হতে চলছেন সালাহউদ্দিন টিপু।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন