হোম খেলাধুলা রোনালদোর যে গুণটি থাকলে ১৫টি ব্যালন ডি’অর জিততো মেসি

খেলার সংলাপ :

সর্বকালের সেরা ফুটবলার কে? এই প্রশ্নে বর্তমান সময়ে দুটি নামই সবার প্রথমে আসবে। একটি মেসির অন্যটি রোনালদোর। মেসি না রোনালদো কে সেরা? যদিও এই বিতর্কটি দীর্ঘদিনের।

গত ৯ মার্চ (বৃহস্পতিবার) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েসবাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এক সাক্ষাতকারে এভরা জানিয়েছেন, মেসি নয় খেলোয়াড় হিসেবে তার কাছে রোনালদোই এগিয়ে। এভরা বলেন, ‘দেখুন, মেসির প্রতিভা ঈশ্বরপ্রদত্ত। প্রতিভা রোনালদোরও আছে। তবে তিনি নিজের যোগ্যতায় সব অর্জন করেছেন। তার পরিশ্রম সবাইকে অনুপ্রাণিত করে।’

সাবেক এই ম্যানইউ তারকা আরও যোগ করেন, আমি মনে করি, মেসি যদি রোনালদোর মতো পরিশ্রমী হতো, তবে এতদিনে মেসি ১৫টি ব্যালন ডি’অর জিততো। আমি এই দুই তারকার মধ্যে কোনো তুলনা করতে চাই না।’

একসময় ব্যালন ডি’অর জয়ের দিক দিয়ে মেসি-রোনালাদো পাশাপাশি অবস্থানে থাকলেও পর্তুগিজ সুপারস্টারকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া করেননি মেসি। নামের পাশে যোগ করেছেন ৭টি ব্যালন ডি’অর।

অন্যদিকে রোনালদো জিতেছেন ৫টি। নিজের শেষ বিশ্বকাপে খালি হাতে ফিরেছেন রোনালদো। তবে মেসি ফিরেছেন হাসি মুখে, আর্জেন্টিাকে বিশ্বকাপ জিতিয়ে ঘুচিয়েছেন ৩৬ বছরের আক্ষেপ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন