হোম জাতীয় রাজশাহীতে ট্রেনে বরযাত্রীদের ওপর হামলা

রাজশাহীতে ট্রেনে বরযাত্রীদের ওপর হামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজশাহীতে ট্রেনের ভেতর বরযাত্রীদের ওপরে হামলা চালিয়েছে একদল ছাত্র। তাদের হামলা থেকে বাঁচতে বর ট্রেন থেকে নেমে সড়কপথে বিয়েবাড়ি যান। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে ঘটনাটি হয়।

হামলার ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে। জানা গেছে, আজ সকাল সোয়া ৮টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশন থেকে বরযাত্রীরা ট্রেনে ওঠেন। কিছুক্ষণ পরই তাদের ওপর হামলা হয়।

আটককৃতের নাম মো. রাহিম (১৭)। তার বাবার নাম বাবর আলী। রাজশাহী নগরের আসাম কলোনী বউবাজার এলাকায় তার বাড়ি। তিনি ইউসেপ স্কুলের ১০ দশম শ্রেণির ছাত্র। তার সঙ্গে ছিল সৌহার্দ্য (১৬), মাইনুল (২৬), সাকিব (১৫), সিয়াম (১৭), সামিউল (১৭), প্রেম (১৭) ও মনির (২৪)। রাহিম তৎক্ষণাৎ এই কয়জনের নাম বলতে পেরেছেন। এদের মধ্যে মনির ও মাইনুল ছাড়া সবাই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী। মনির ও মাইনুল তাদের ‘বড় ভাই’। ট্রেনে থাকা ‘ছোট ভাইদের’ ফোন পেয়ে মনির ও মাইনুল লাঠি নিয়ে রাজশাহী রেলওয়ে স্টেশনে অপেক্ষায় ছিলেন।

ভুক্তভোগীদের অভিযোগ, হামলাকারীরা জিআই পাইপ দিয়ে পিটিয়ে বরযাত্রীদের একজনের হাত ভেঙে দিয়েছে। তাদের টাকা লুট করে নিয়েছে। বরযাত্রীরা ট্রেনে করে বাঘার আড়ানী থেকে গোদাগাড়ী উপজেলার কাঁকনহাটে যাচ্ছিলেন।

আহত বরযাত্রীর নাম আরিফুল ইসলাম (২৮)। তার বাড়ি আড়ানী ননুনগর গ্রামে। তাকে জিআই পাইপ ও ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পেটানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ট্রেনের ভেতরে ডিটল সরকার নামের আরেকজনকে পিটিয়ে আহত করা হয়েছে। তিনি ওই ট্রেনেই কাঁকনহাট চলে গেছেন।

আহত আরিফুল ইসলাম জানান, আড়ানী স্টেশন থেকে তারা ৩০ জন বরযাত্রী ট্রেনে ওঠেন। ট্রেনের উঠার পরে এই দলের (ছাত্রদের) সঙ্গে দেখা হয়। তারা কার সঙ্গে যেন ঝামেলা করছিল। একপর্যায়ে তার মাথায় একটা আঘাত লাগে। তখন তার সঙ্গের লোকজন (ছাত্রদের) ধাক্কা দিয়ে তাকে ছাড়িয়ে নেন। এরপর তারা তাদের (বরযাত্রীদের) মারধর শুরু করে। ট্রেনের ভেতর ছাত্ররা ডিটল সরকারকে মেরে গুরুতর আহত করে। তাদের (বরযাত্রী) আট হাজার টাকা ও মোবাইল ফোন কেড়ে নেয়। ডিটল সরকারের গায়ের পাঞ্জাবিও ছিঁড়ে ফেলে। বিপদ থেকে কৌশলে সরদহ স্টেশনে নেমে বরসহ তিনজন সড়ক পথে কাঁকনহাটের উদ্দেশে রওনা দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগে থেকেই খবর পেয়ে এই ছাত্রদের কয়েকজন ‘বড় ভাই’ জিআই পাইপ, স্ট্যাম্প ও লাটি নিয়ে রাজশাহী স্টেশনে অপেক্ষা করছিলেন। ট্রেন থেকে নামার সঙ্গে সঙ্গে তারা আরিফুল ও নিশানের ওপর হামলা চালায়। পরে তাদের হাসপাতালে নেওয়া হয়।

আটক রাহিম জানায়, তারা ১০-১২ জন মিলে সকালে তিতুমীর ট্রেনে রাজশাহী থেকে আব্দুলপুর স্টেশনে যান লুচি খেতে। সেখান থেকে কমিউটার ট্রেনে ফিরছিলেন। আড়ানী স্টেশনে এসে বরযাত্রীর একজনের সঙ্গে তাদের ঝামেলা হয়। তারপর এই ঘটনা ঘটে।

স্টেশন মাস্টার আব্দুল মালেক জানান, আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। আটক হামলাকারীকে জিআরপি থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কর্মকার বলেন, ঘটনাস্থলে দুইজন সেনা সদস্য ছিলেন। তারা এক ছাত্রকে ধরে থানায় এনেছেন। আহতরা চিকিৎসার জন্য হাসপাতালে গেছেন। তাদের মধ্যে আপস-মীমাংসা হলে হবে, না হলে মামলা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন