হোম জাতীয় রক্ত নিতে ঢাকায় এসে প্রাণটাই গেল ছোট্ট আরাফাতের

জাতীয় ডেস্ক :

রাজধানীর যাত্রাবাড়ীতে মিনিবাসের ধাক্কায় আরাফাত ইসলাম (৫) নামে থ্যালাসেমিয়ায় আক্রান্ত এক শিশু নিহত হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) সকালে রক্ত নেয়ার জন্য মুন্সিগঞ্জ থেকে মায়ের সঙ্গে ঢাকায় আসার পথে কাজলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

আরাফাত মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার চর বাউসিয়া বড়কান্দি গ্রামের শরিফ মিয়ার একমাত্র ছেলে।

শিশুটির মা আয়রিন আক্তার জানান, জন্মের তিন বছর পর আরাফাতের থ্যালাসেমিয়া রোগ ধরা পড়ে। এরপর গত দুই বছর ধরে প্রতি মাসে এক ব্যাগ করে রক্ত দেয়ার প্রয়োজন হতো। এ জন্য প্রতি মাসে ঢাকার শান্তিনগরে থ্যালাসেমিয়া ফাউন্ডেশন হাসপাতলে এসে রক্ত দেন। সোমবার সকালে ঢাকায় আসার পথে কাজলা হানিফ ফ্লাইওভার টোলপ্লাজার পাশে নামেন তারা। সেখানে রাস্তার পাশে দাঁড়িয়ে প্রশ্রাব করছিল শিশুটি। পাশেই দাঁড়িয়েছিলেন তিনি। তখন একটি মিনিবাস পেছন থেকে আরাফাতকে ধাক্কা দেয়।

শিশুটির বাবা শরিফ মিয়া জানান, খবর পেয়ে তাকে সঙ্গে সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় বাসচালকের কঠোর শাস্তি দাবি করেছেন তিনি।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আখতার হোসেন জানান, কাজলা টোলপ্লাজার পাশে ফিটনেসবিহীন একটি মিনিবাসের ধাক্কায় শিশুটির মৃত্যু হয়েছে। ঘটনার পরপরই বাসটি জব্দ করা হয়েছে এবং চালককে আটক করা হয়েছে।

স্বজনরা জানান, গ্রামের ৮১ নং চর বাউসিয়া বড়কান্দি প্রাইমারি স্কুলের প্রথম শ্রেণিতে সবেমাত্র ভর্তি করা হয়েছিলে শিশুটিকে। তার বাবা রাজধানীর ধোলাইখালে একটি দোকানে চাকরি করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন