হোম খেলাধুলা যে কারণে হঠাৎ বিসিবিতে সাকিব

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ শেষ হওয়ার আগেই আঙুলে চট নিয়ে দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। টাইগারদের অধিনায়ক এরপর আলোচনায় এসেছেন দ্বদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে। কিন্তু ক্রিকেট থেকে দূরেই ছিলেন সাকিব। অবশেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) হাজির সাকিব।

ভারতের মাটিতে ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরে দিন কয়েক পরেই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে পাড়ি দিয়েছিলেন সাকিব। সেখানে থাকতেই কেনেন জাতীয় সংসদ নির্বাচনের তিন আসনের মনোনয়ন ফরম। গতকাল দেশে ফিরেই সোজা আওয়ামী লীগের অফিসে গিয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে এসেছেন। এরপর আজ বুধবার (২২ নভেম্বর) বিসিবিতে হাজির হয়েছেন সাকিব।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে হাজির হয়ে কিছুক্ষণ ক্রিকেট অপারেশন্স রুমে অবস্থান করেন সাকিব। এরপরেই হেডকোচ চান্ডিকা হাথুরুসিংহে, জাতীয় দলের টিম ডিরেক্টর ও নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছেন টাইগার অধিনায়ক।

বিসিবিতে সাকিব এসেছিলেন আঙুলে ব্যান্ডেজ নিয়েই। শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলের চোটেই বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছিল সাকিব। এই ইনজুরির কারণে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকেও।

বিসিবির চিকিৎসক সূত্রে জানা গেছে, সাকিব আজ মূলত বিসিবিতে গিয়েছিলেন আঙুলে লাগানো স্প্রিং বদলানোর জন্য। সে সময় তিনি জানান, কমপক্ষে তিন সপ্তাহ আঙুলে ব্যান্ডেজ নিয়েই ঘুরতে হবে সাকিবকে, যার দুই সপ্তাহ এরই মধ্যে পেরিয়ে গেছে। অর্থ্যাৎ আরও এক সপ্তাহ আঙুল ব্যান্ডেজ করাই থাকবে তার।

সেই চিকিৎসক আরও জানান, সাধারণত তিন সপ্তাহ পর ব্যান্ডেজ খুলে এক্স-রে করা হয়। সে হিসেবে আর এক সপ্তাহ পরে সাকিবের চোট পাওয়া আঙুল এক্স-রে করা হবে। এরপরেই তার ইনজুরির সবশেষ অবস্থা নিয়ে জানা সম্ভব।

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে টাইগাররা ফিরতি সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবে। এই সফরে কিউইদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। সে সিরিজে সাকিবের খেলার সম্ভাবনা নির্ভর করছে এক সপ্তাহ পর আঙুলের এক্স-রে করার পরই -এমনটাই জানিয়েছেন সেই চিকিৎসক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন