হোম রাজনীতি যুক্তরাষ্ট্রকে ভারতের বার্তায় গা জ্বলছে বিএনপির: কামরুল

রাজনীতি ডেস্ক:

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ইস্যুতে যুক্তরাষ্ট্রকে দেয়া ভারতের বার্তা বিএনপি মেনে নিতে পারছে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার (১৯ আগস্ট) সাভারের আমিন বাজারে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপ সুখকর নয়, এটি দুঃখজনক বলে ভারত যুক্তরাষ্ট্রকে স্পষ্ট বার্তা দিয়েছে। আর ভারতের এমন বার্তা দেয়ায় গাত্রদাহ হয়েছে বিএনপির। ভারতের বিরুদ্ধে বিষোদগার করছে তারা।

দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে স্বাধীনতা-বিরোধীরা আমেরিকার সঙ্গে হাত মিলিয়েছে উল্লেখ করে কামরুল বলেন, একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতেই ঘাতকরা ৭৫-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে উল্লেখ করে তিনি বলেন, জিয়াউর রহমান, মোশতাক আহমেদ পাকিস্তানের এজেন্ট হয়েই মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল। তারা কখনোই প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না।

তিনি বলেন, এবার স্বাধীনতা-বিরোধী অপশক্তি মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে হাত মিলিয়ে বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়। দেশে ষড়যন্ত্র চলছে। একাত্তর এবং ৭৫-এর মত স্বাধীনতা-বিরোধীরা মার্কিন যুক্তরাষ্ট্রের যোগ সাজছে এই ষড়যন্ত্র করে যাচ্ছে। যত ষড়যন্ত্রই হোক, সংবিধানের বাইরে গিয়ে দেশে নির্বাচন হবে না।

কোভিড সংক্রমণ এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের ফলে বর্তমানে দেশে কিছুটা সংকট থাকলেও বর্তমান সরকার সংকট দূর করে পরিকল্পিতভাবেই দেশ পরিচালনা করছে বলে মন্তব্য করেন কামরুল ইসলাম।

দেশের ভাবমূর্তির বিষয়ে বিএনপির কোন ভ্রুক্ষেপ নেই উল্লেখ করে তিনি বলেন, মানবাধিকারের কথা বলে যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নকে নিয়ে এসে তাদের দিয়ে বিএনপি এ দেশের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করাচ্ছে। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।

বিএনপি আবার রাষ্ট্র ক্ষমতায় এলে বাংলাদেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হবে দাবি করে কামরুল ইসলাম বলেন, আমেরিকা বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতেই বিএনপিকে আবার ক্ষমতায় আনতে চায়। বিদেশিদের কাছে নাকে খত দিয়ে বিএনপি ক্ষমতায় আসতে চায়। বিদেশিদের উপর নির্ভর করে বাংলাদেশের ক্ষমতা পরিবর্তনের কোন সুযোগ নেই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন