হোম খেলাধুলা ম্যানসিটি ছেড়ে বায়ার্নে যাচ্ছেন কান্সেলো

খেলাধূলা ডেস্ক :

ম্যানচেস্টার সিটির ফুলব্যাক জোয়াও কান্সেলো দলটির সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দেরই একজন। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, শীতকালীন দলবদল শেষ হওয়ার আগেই ঠিকানা বদলাচ্ছেন এই পর্তুগিজ তারকা। ধারে ম্যানসিটি থেকে বুন্দেসলিগা জায়ান্ট বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন তিনি। এমন খবরে চমকে গেছে ফুটবল দুনিয়া।

গত মৌসুমেও ইতিহাদে পেপ গার্দিওলার ভরসার অন্যতম জায়গা হিসেবেই ছিলেন কান্সেলো। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হয়ে লিগের ৩৮ ম্যাচের মধ্যে ৩৬ ম্যাচেই মাঠে ছিলেন তিনি। টানা দুই মৌসুম জায়গা করে নিয়েছিলেন পিএফএ প্রিমিয়ার লিগের সেরা একাদশে। তবে চলতি মৌসুমে রিকো লুইসের উত্থান ও নাথান অ্যাকে ও কাইল ওয়াকারদের ভিড়ে জায়গাটা কিছুটা হলেও নড়বড়ে হয়ে পড়েছে তার।

দ্য অ্যাথলেটিক জানিয়েছে, সিটিজেনদের ডেরা ছেড়ে ব্যাভেরিয়ান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে নতুন ঠিকানা বানাতে চলেছেন কান্সেলো। আপাতত মৌসুমের বাকি অংশের জন্য ধারে দলে ভেড়ালেও চুক্তিতে থাকছে কেনার সুযোগ। এই মৌসুম শেষে ৭০ মিলিয়ন ইউরোর (৬১.৬ মিলিয়ন পাউন্ড) বিনিময়ে পর্তুগিজ তারকাকে কিনে নিতে পারবে বায়ার্ন। বুন্দেসলিগার ক্লাবটি এই ২৮ বছর বয়সী তারকার খেলায় রীতিমতো মুগ্ধ বলে জানিয়েছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

সাড়ে তিন বছর আগে সিরি আ’ জায়ান্ট য়্যুভেন্তাস থেকে ৬০ মিলিয়ন পাউন্ডে কান্সেলোকে দলে ভিড়িয়েছিল ম্যানচেস্টার সিটি। কাতার বিশ্বকাপের পর গার্দিওলার দলে তার জায়গাটা অনেকটাই নড়বড়ে। সাউদাম্পটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হারা ম্যাচ দুটিতে দলে ছিলেন তিনি। তবে পরের দুই ম্যাচে তাকে মাঠেই নামাননি সিটির স্প্যানিশ কোচ।

বিশ্বকাপের পর এই দুই ম্যাচ বাদে তিনি শুধু চেলসিকে হারানোর ম্যাচেই দলে ছিলেন। সে ম্যাচেও প্রথমার্ধের শেষে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ। তার জায়গায় তরুণ তারকা রিকো কিংবা সেন্টারব্যাক নাথান অ্যাকেকে ফুলব্যাক হিসেবে ব্যবহার করছেন গার্দিওলা।

এফএ কাপে আর্সেনালের বিপক্ষে সবশেষ ম্যাচেও তাকে মাঠে নামাননি কোচ। ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সামনে এই পর্তুগিজকে ‘মিস্টার কান্সেলো’ বলে সম্বোধন করেন গার্দিওলা। যার পর অনেকেরই ধারণা গার্দিওলার সঙ্গে তার সম্পর্ক খুব একটা ভালো যাচ্ছে না। এবার তার দলবদলের খবর আরও জোরাল করল গুঞ্জন। শেষ পর্যন্ত খবরটি সত্যি হলে তা চলতি দলবদলের অন্যতম চমক হিসেবেই গণ্য হবে।

১২ মাস আগে এই পর্তুগিজ সিটির সঙ্গে তার চুক্তি নবায়ন করেছিলেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৭ সাল পর্যন্ত কালবটিতে খেলার কথা তার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন