হোম ফিচার মোংলায় রাতের আঁধারে আ’ লীগ নেতার চিংড়ি ঘের লুট

মোংলা প্রতিনিধি :

রাতের আঁধারে আ’ লীগ নেতার ১১০ বিঘার একটি চিংড়ি ঘের লুট করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার চিলা ইউনিয়নের উলুকাটা মাদ্রাসার পাশে এই ঘের লুট হয়। তবে কি পরিমান মাছ লুট হয়েছে তা জানা যায়নি।

এ ঘটনায় আটজনকে আসামী করে থানায় অভিযোগ করেছেন সুন্দরবন ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আ’লীগের সভাপতি মোঃ আলাউদ্দিন ফকির। অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছেন থানার উপ পরিদর্শক মোঃ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, চিংড়ি ঘেরের এলাকায় প্রকৃত ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে অভিযোগের বরাত দিয়ে, পুলিশ কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন, চিলা ইউনিয়নের দক্ষিণ হলদিবুনিয়ার বাসিন্দা মোঃ ইমদাত শেখ, মোঃ খোকন সরদার, মোঃ কালাম হাওলাদার, মোঃ সাইফুল হাওলাদার, মোঃ খলিল হাওলাদার, মোঃ আসাদুল হাওলাদার, মোঃ মাহাবুব ও মোঃ সেলিম তরফদার রাতের আঁধারে আ’ লীগ নেতা আলাউদ্দিন ফকিরের ১১০ বিঘার চিংড়ি ঘেরে দেশীয় অস্ত্র নিয়ে লুটপাট চালায় বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আলাউদ্দিন ফকির স্থানীয়দের কাছ থেকে ওই চিংড়ি ঘের তিন বছরের জন্য লীজ নিয়ে ছয় মাস ধরে মাছ চাষ করে আসছিলো। দীর্ঘদিন ধরে ওই ঘের দখল করার পায়তারা করে আসছিলো অভিযুক্তরা। এরপর হঠাৎ করে ঘটনার দিন তারা ওই ঘেরে লুট চালায় এবং ঘের মালিক আলাউদ্দিনকে ভয়ভীতি দেখায় বলে অভিযোগে বলা হয়েছে।

চিলা ইউনিয়নের চেয়ারম্যান গাজী আকবর হোসেন বলেন, খোকন ও আসাদুলসহ যারা চিংড়ি ঘেরে লুট চালিয়েছে তারা সন্ত্রাস পার্টি। ওই চিংড়ি ঘেরে তাদের কোন জমি নাই, রাতের আঁধারে তারা আলাউদ্দিনের চিংড়ি ঘেরে লোকজনকে সরিয়ে দিয়ে মাছ লুট করে। এদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া উচিত। তারা এলাকার পরিবেশ নষ্ট করছে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন