হোম আন্তর্জাতিক মিস ইউনিভার্সের মঞ্চে থাইল্যান্ডের প্রতিযোগীর উত্তর ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক:

মিস ইউনিভার্স ২০২৩-এর মুকুট জিতেছেন নিকারাগুয়ান প্রতিযোগী শেইনিস পালাসিওস। তবে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে প্রতিযোগিতায় প্রথম রানার আপ থাইল্যান্ডের অ্যানটোনিয়া পোরসিল্ডের একটি বক্তব্য।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৮ নভেম্বর) রাতে এল সালভাদরের রাজধানী সান সালভাদরে এক জমকালো অনুষ্ঠানে আয়োজিত হয় ২০২৩ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন থাইল্যান্ডের অ্যানটোনিয়া পোরসিল্ড। দ্বিতীয় রানার আপ হয়েছেন অস্ট্রেলিয়ার মোরায়া উইলসন।

এদিকে মিস ইউনিভার্স ২০২৩ প্রতিযোগিতায় চূড়ান্ত রাউন্ডের প্রশ্নগুলোর মধ্যে থেকে থাইল্যান্ডের অ্যানটোনিয়া পোরসিল্ডের উত্তরটি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। কী বলেছিলেন তিনি?

চূড়ান্ত রাউন্ডে থাইল্যান্ডের অ্যানটোনিয়া পোরসিল্ডকে প্রশ্ন করা হয়েছিল তিনি যদি অন্য কোনো নারীর জায়গাতে এক বছর বাঁচতে পারেন, তাহলে কাকে বেছে নেবেন?

‘আমি মালালা ইউসুফজাইকে বেছে নেব। কারণ আমি জানি যে সে আজ যেখানে আছে সেখানে পৌঁছানোর জন্য তাকে কতটা সংগ্রাম করতে হয়েছে,’ উত্তর দিয়েছিলেন পোরসিল্ড।

তিনি আরও বলেন, ‘মালালাকে নারী শিক্ষার জন্য লড়াই করতে হয়েছিল, যাতে তারা শক্তিশালী হয়ে দাঁড়াতে পারে; নিজেদের ভাগ্য পরিবর্তন করে নেতৃত্ব দিতে পারে।’

অনুষ্ঠানে বাকি প্রতিযোগীদেরও একই প্রশ্ন করা হলে উত্তরে মিস প্যালাসিওস বলেন, ‘আমি ব্রিটিশ লেখক ও দার্শনিক মেরি ওলস্টোনক্রাফ্টকে বেছে নেব। কেননা তিনিই প্রথম নারী, যিনি নারী অধিকার নিয়ে কথা বলেছিলেন।’

মিস উইলসন উত্তর বলেন, “তিনি তার মায়ের মতো একজন ‘শক্তিশালী’ নারী হতে চান।”

মায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও বলেন, ‘তিনি (মিস উইলসনের মা) আমাকে শিখিয়েছেন কীভাবে কঠোর পরিশ্রম করতে হয়। তিনি আমাকে শিখিয়েছেন কীভাবে সাহসী এবং শক্তিশালী হতে হয় এবং তিনি আমাকে যে শিক্ষা দিয়েছিলেন তার জন্য আমি চির কৃতজ্ঞ।’

এ বছরের ৭২তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ৮৪টি দেশের প্রতিযোগী। আর বিচারকদের মধ্যে ছিলেন টিকটক ইনফ্লুয়েন্সার আভানি গ্রেগ, ‘কুইয়ার আই’ তারকা কারসন ক্রেসলি, মডেল হালিমা এডেন এবং সাবেক দুই মিস ইউনিভার্স বিজয়ী।

মিস ইউনিভার্স ২০২৩-এ ৯০টিরও বেশি দেশের প্রতিযোগীরা মুকুট জয়ের জন্য লড়াই করেছিল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন