হোম খেলাধুলা মালয়েশিয়াকে উড়িয়ে এশিয়া কাপ মিশন শুরু বাংলাদেশের

খেলাধূলা ডেস্ক:

সহজ জয়ে নারী ইমার্জিং এশিয়া কাপ মিশন শুরু করেছে বাংলাদেশ নারী ‘এ’ দল। মালয়েশিয়াকে ৯৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে জুনিয়র টাইগ্রেসরা।

হংকংয়ের মং ককে সোমবার (১২ জুন) উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক লতা মন্ডল। শুরুটা নড়বড়ে হলেও, মুর্শিদা খাতুনের অপরাজিত ৫৭ রানের ওপর ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানের পুঁজি পায় বাংলাদেশ।

মুর্শিদা বাদেও স্বর্ণা আক্তারের ব্যাট থেকে ২০ এবং শোভনা মোস্তারির ব্যাট থেকে আসে ১৪ রান। মালয়েশিয়ার হয়ে দুইটি করে উইকেট নিয়েছেন মাহিরাহ ইজ্জাতি ইসমাইল, আয়েশা ইলিসা এবং নুর দানিয়া স্যুহাদা।

জবাবে ব্যাট করতে নেমে কোনো প্রতিরোধই সৃষ্টি করতে পারেনি মালয়েশিয়ার নারীরা। স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই ওপেনার ওয়ান জুলিয়াকে ফেরান পেসার মারুফা আক্তার। ব্যাট হাতে শেষদিকে লড়াই করা রাবেয়া খান বল হাতে তুলে নেন আরেক ওপেনার ইয়াসরিনা ইয়াকপকে। ১১ রানে ২ উইকেট হারানো মালয়েশিয়া আর ঘুরে দাঁড়াতে পারেনি।

শেষ পর্যন্ত অলআউট না হলেও, ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে মাত্র ৫১ রান সংগ্রহ করে মালয়েশিয়া। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন লেগ স্পিনার রাবেয়ার। একটি করে উইকেট ভাগাভাগি করেন মারুফা, সানজিদা, নাহিদা ও সুলতা। আগামী ১৪ জুন বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন